• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ইডেন কলেজের আবাসিক হল বন্ধ ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৩:০১ এএম

ইডেন কলেজের আবাসিক হল বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের একদিন পর ইডেন কলেজের আবাসিক হলসমুহ বন্ধ ঘোষণা করা হয়েছে। ছাত্রীদের শুক্রবারের (৩০ সেপ্টেম্বর) মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। আগামী ৮ অক্টোবর পর্যন্ত হলগুলো বন্ধ থাকবে। আগামী ১ অক্টোবর থেকে দূর্গা পূজা, ঈদের মিলাদুন্নবী, লক্ষ্মী পূজা ও প্রবারণা পূর্ণিমার ছুটি শুরু হয়ে ১০ অক্টোবর পর্যন্ত চলবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে হল কর্তৃপক্ষ মাইকিং করে এই নির্দেশ দিয়েছে। একাধিক আবাসিক শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করেছেন।

শিক্ষার্থীরা বলেন, ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়ে মাইকিং করা হচ্ছে। ১ অক্টোবর থেকে পূজার ছুটি শুরু হচ্ছে। তাই ৩০ সেপ্টেম্বর থেকে হল ছাড়তে আবাসিক ছাত্রীদের নির্দেশ দেয়া হচ্ছে। ৮ অক্টোবর পর্যন্ত হল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

এদিকে ছাত্রলীগের দুই গ্রুপের কোন্দলে গত শনিবার থেকে ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস উত্তপ্ত। অসুস্থ হয়ে ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী কিছু দিন বাইরে অবস্থান করলে তার নিয়ন্ত্রণে থাকা জেবুন্নেসা হলের ২০৫ নম্বর কক্ষ ছেড়ে দিতে বলা হয়।

কক্ষের অধিকার নিশ্চিতে জান্নাতুল গত শনিবার কলেজে গেলে তার ওপর চড়াও হয় সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারীরা। এ নিয়ে বেশ কয়েকদফা ছাত্রীদের হাতাহাতি ও চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার বিরুদ্ধে সিট বাণিজ্য, প্রভাব বিস্তারসহ নানা অভিযোগ তুলেছেন ছাত্রলীগের অন্যান্য নেত্রীরা। এর জেরে রবিবার মধ্যরাতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের ১৭ সদস্যকে স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সোমবার সকালে বহিষ্কৃত নেতাকর্মীরা আমরণ অনশনের ঘোষণা দিলেও পরে তা প্রত্যাহার করেছেন। এসব ঘটনার জেরে সোমবার রাত পর্যন্ত ইডেন মহিলা কলেজ ক্যাম্পাসে পুলিশ অবস্থান করছে।

জেডআই/

আর্কাইভ