• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে আহত ২০

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১১:১৪ পিএম

ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে আহত ২০

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে ঢাবি ক্যাম্পাসে এ সংঘর্ষের সুত্রপাত হয়।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নতুন কমিটির নেতারা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে ক্যাম্পাসে আসবেন— এমন খবরে ক্যাম্পাসের প্রবেশমুখগুলোতে অবস্থান নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।

উপাচার্যের সঙ্গে সাক্ষাতের জন্য সোয়া ৪টার দিকে নীলক্ষেত মুক্তি ও গণতন্ত্র তোরণ দিয়ে ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্যাম্পাসে ঢুকতে গেলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে মুখোমুখি হয় ছাত্রলীগ স্যার এ এফ রহমান হল। এক পর্যায়ে হল সভাপতি রিয়াজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুনিম শাহরিয়ার মুনের নেতৃত্ব কাঠ, রড, স্ট্যাম্প দিয়ে হামলা করে বেশ কয়েকজন ছাত্রদল নেতাকর্মীকে আহত করা হয়। এরপর মারের মুখে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশ না করে পিছু হটে।

এ হামলায় ঢাবি ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রায় ১৫ জন আহত হয়েছে বলে জানিয়েছেন সভাপতি খোরশেদ আলম সোহেল। তিনি বলেন, আমরা যারা ছিলাম ১৫-২০ জন। সবার ওপর হামলা করা হয়েছে, সবাই আহত।

হামলার বিষয়ে স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, যে ছাত্র সংগঠনের উচ্চপদস্থ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে তাদের ক্যাম্পাসে ঢুকতে দেয়া হবে না। বাংলাদেশ ছাত্রলীগ সেটাকে শক্তহাতে দমন করবে।

জেডআই/

আর্কাইভ