• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হলো এসএসসির ফল

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৬:৩৫ পিএম

প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হলো এসএসসির ফল

প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর।

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে।


সোমবার বেলা সাড়ে ১১টার পর ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেল উপস্থিত ছিলেন। এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়েছে।

এ বছর মাধ্যমিকের এই পরীক্ষায় অংশ নিয়েছে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ পরীক্ষার্থী।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট- এসএসসি ও সমমান  পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার এসএসসিতে পাসের হার ৮৭ দশমিক ৪৪ শতাংশ। গত বছর এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৯৩ দশমিক ৫৮ শতাংশ। আজ দুপুরে গণভবন থেকে ভার্চুয়ালি আনুষ্ঠানিক ফল প্রকাশের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বেলা ১২টা থেকেই নিজ নিজ প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট ওয়েবসাইটে একযোগে ফল প্রকাশ করা হয়। এর আগে সব বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফল হস্তান্তর করেন। এদিকে, দুপুর ১টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।


সূত্রে জানা গেছে, ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাসের হার ৮৯.০২ শতাংশ, রাজশাহী বোর্ডে ৮৫.৮৮ শতাংশ, কুমিল্লা বোর্ড ৯১.২৮ শতাংশ।

সজিব/এএল

আর্কাইভ