• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: মে ৩০, ২০২৩, ০৩:০৫ এএম

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের (ব্যবসা) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছে ৬৩ দশমিক ৪৬ শতাংশ। আর উত্তীর্ণ হয়েছেন ২৪ হাজার ৩৩৭ জন ভর্তিচ্ছু।

সোমবার (২৯ মে) রাত ৮টার পর এই ফলাফল প্রকাশ করা হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সিটি নিউজ ঢাকাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দেশের ২২টি সমন্বিত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা বা গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের (ব্যবসা) পরীক্ষা শনিবার (২৭মে) অনুষ্ঠিত হয়।
সারা দেশের ১৯টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টা এ পরীক্ষা হয়। পরীক্ষায় ৩৯ হাজার ৮৬৪ শিক্ষার্থী অংশগ্রহণ করে। আসন প্রতি লড়াই করে ১২ জন। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহে ‘সি’ ইউনিটে আসন সংখ্যা তিন হাজার ৪৯৬টি।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয় হলো-জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

প্রতিটি ইউনিটের ফলাফল ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আগামী ৩ জুন বিজ্ঞানের (এ ইউনিটের) ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

 

জেকেএস/

আর্কাইভ