• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রোববার শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩, ০২:৩৬ এএম

রোববার শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের হাতে আর্থিক অনুদানের চেক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশের ২২৫৭টি কলেজের অধ্যক্ষরা অধ্যক্ষ সম্মিলন ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে অংশ নেবেন।

শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।‌

এতে বলা হয়, রোববার জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘অধ্যক্ষ সম্মিলন ও বৃত্তি প্রদান অনুষ্ঠান ২০২৩’ সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। এ আয়োজনে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সারাদেশ থেকে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ২২৫৭টি কলেজের অধ্যক্ষবৃন্দ এ অনুষ্ঠানে অংশ নেবেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিশেষ চাহিদা-সম্পন্ন ও অসচ্ছল মেধাবী শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর হাত থেকে বৃত্তি গ্রহণ করবেন।

এছাড়াও অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত ১০টি শিক্ষা সংক্রান্ত উন্নয়ন কাজের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে অনুষ্ঠান আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সারাদেশের অধ্যক্ষবৃন্দ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন।

 

বিএস/

আর্কাইভ