• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

গরুর নাম ‘জায়েদ খান’

প্রকাশিত: জুন ২৪, ২০২৩, ০৩:২৫ এএম

গরুর নাম ‘জায়েদ খান’

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

কোরবানি ঈদকে সামনে রেখে খামারিদের ব্যবসা এখন চাঙ্গা! প্রতি বছরই গরুর তারকাময় নামকরণ নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়! এবারও হচ্ছে না ব্যতিক্রম।

বেশ কয়েক বছর ধরে জনপ্রিয় তারকাদের নামে গরুর নাম রাখার প্রচলন শুরু হয়েছে। অতীতে দেখা গেছে শাহরুখ, সালমান, শাকিব খানের নামে গরুর নামকরণ। এমনকি হাল সময়ের হিরো আলমের নামেও গরুর নাম রাখতে দেখা গেছে। এবার গরুর বাজারে আলোচনার জন্ম দিয়েছে ‘জায়েদ খান’ ও ‘পাঠান’ নামের গরু!

কোরবানির গরুর নাম ‘জায়েদ খান’ শুনে চিত্রনায়ক জায়েদ খান নিজেও চমকে উঠেছেন। গরুর আকার-স্বভাব ভেদে জায়েদ খান নাম দিয়েছেন এর মালিক।

জানা গেছে, নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা গোদনাইল এলাকার আর কে এগ্রো ফার্মে উন্নতমানের কোরবানির পশু পালন বিক্রি করা হচ্ছে। ক্রেতাদের আকৃষ্ট করতে খামারটিতে একটি গরুর নাম রাখা হয়েছে ‘জায়েদ খান’।

সিন্ধি জাতের প্রায় ১৮ মণের জায়েদ খানের দাম হাঁকা হচ্ছে আট লাখ টাকা! লাল-কালো রঙের গরুটি লম্বায় ১০ ফুট ও উচ্চতা পাঁচ ফুট।

গরুর এমন নামকরণের বিষয়ে আর কে এগ্রো ফার্মের ম্যানেজার মো. আব্দুস সামাদ বলেন, গরুটি এখন জায়েদ খান নামেই ফার্মে ব্যাপক পরিচিত।

এদিকে চিত্রনায়ক জায়েদ খান এ বিষয়ে বলেন, প্রৃথমে শুনে আমিও চমকে গিয়েছিলাম। তবে নিশ্চয়ই ভালোবেসে ঈদে আমার নামটি দিয়েছে। আসলে এগুলো ভালোবাসার বহিঃপ্রকাশ। মানুষ সত্যিই যে ভালোবাসে, আমাকে নিয়ে আলোচনা করে এটা চাইলেও হয়তো থামাতে পারবো না।

 

জেকেএস/

 

আর্কাইভ