• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে আরও ৩৩৪ রোগী

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ১২:০৮ এএম

ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে আরও ৩৩৪ রোগী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগের দিন রেকর্ড সংখ্যক ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল। চলতি বছর একদিনে এটি সর্বোচ্চ হাসপাতালে ভর্তির রেকর্ড। তবে একদিনের ব্যবধানে অর্ধেকের বেশি কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩৪ জন ডেঙ্গুজ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে এডিস মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

রোববার (৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। শনিবার (৭ অক্টোবর) তিনজনে মৃত্যু ও ৭১২ জন আক্রান্ত হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ২৪১ জন ঢাকার এবং ঢাকার বাইরের ৯৩ জন। এ সময়ে একজনের মৃত্যু হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৩৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর এখন পর্যন্ত ২০ হাজার ৫৬৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ১৫৩ জন। মারা গেছেন ৬৮ জন।

গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

জেডআই/এএল

আর্কাইভ