• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

অগ্নিদগ্ধের পর সন্তান জন্ম দেয়া সেই কুলসুম আর নেই

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৫:৩৯ পিএম

অগ্নিদগ্ধের পর সন্তান জন্ম দেয়া সেই কুলসুম আর নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অগ্নিদগ্ধের পরপরই বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল  অন্তঃসত্ত্বা কুলসুম আক্তার (২৬)কে। অবস্থা গুরুতর দেখে চিকিৎসকরা দ্রুত সিজারিয়ান অপারেশন করেন। ওই নারী জন্ম দেন ছেলে সন্তান। মা-ছেলে দুজনকেই রাখা হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে। ১০ দিনের নবজাতককে রেখেই না ফেরার দেশে পাড়ি জমান ওই নারী। আজ (২৩ মার্চ) ভোর ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্নের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান তিনি।


নিহতের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ জানান, গত ১২ মার্চ সন্ধ্যার দিকে ফতুল্লার মাসদাইর এলাকার একটি ১০তলা বাসার ৬ষ্ঠ তলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা আমার স্ত্রী ও ৬ বছরের ছেলেকে উদ্ধার করে শেখ হাসিনা বার্নে নিয়ে আসেন।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইয়ুব হোসেন জানান, নারায়ণগঞ্জ থেকে দগ্ধ অবস্থায় অন্তঃসত্ত্বা ওই নারী আমাদের এখানে এসেছিলেন। তিনি আজ সকাল ৬টার দিকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)তে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার শরীরে ৩০ শতাংশ দগ্ধ ছিল।

অগ্নিদগ্ধের পর সিজারিয়ান অপারেশনের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম হয় ওই নারীর। নবজাতকের ওজন কম হওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (এনআইসিইউ)তে রাখা হয়েছে। এ ঘটনায় ওই নারীর আরেকটি শিশুসন্তানও দগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছে।

 

এএল/

আর্কাইভ