• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বেনাপোলে ইউরোপিয়ান পর্যটকদের কার র‌্যালি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০১:০৩ এএম

বেনাপোলে ইউরোপিয়ান পর্যটকদের কার র‌্যালি

সিটি নিউজ ডেস্ক

বিশ্বের নামিদামি কোম্পানির বিভিন্ন মডেলের শত বছরের পুরানো কার নিয়ে ৪৩ জন ইউরোপিয়ান পর্যটক বেনাপোলে এসেছিলেন। তাদের ১৬ টি কার ও দুটি মোটরসাইকেলের র‌্যালী বেনাপোল পৌঁছালে শত বছরের পুরোনো কারগুলো দেখার জন্য উচ্ছ্বসিত হয়ে পড়েন বেনাপোলের মানুষ। 

 

আজ শুক্রবার (১১ নভেম্বর) সকাল ১০ টা ২০ মিনিটের দিকে ইউরোপিয়ান কার র‍্যালিটি বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করেছে। গত রবিবার (৬ নভেম্বর) সকালে ভারতের ডাউকি সীমান্ত হয়ে সিলেটের তামাবিল ইমিগ্রেশন কাস্টমস সম্পন্ন করে এই দলটি বাংলাদেশ আসেন। মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে তারা গাজীপুরের সারাহ রিসোর্টে রাত্রিযাপন করেন। গত বুধবার (৯ নভেম্বর) তারা পাবনায় অবস্থান করেন। বৃহস্পতিবার (১০ নভেম্বর) যশোরের জাবির হোটেল ইন্টারন্যাশনালে রাত্রিযাপন করেন। 

আজ সকালে কলকাতার উদ্দেশ্যে বেনাপোল স্থলবন্দরে আসেন। বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়া ফুল দিয়ে তাদের শুভেচ্ছা জানান। এ সময় ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, ফারজানা ইসলাম, আইসিপি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।


বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ জানান, অতি দ্রুততার সাথে তাদের পাসপোর্টের কার্যক্রম সম্পন্ন করে দেওয়া হয়। কার্যক্রম শেষে তারা ভারতে প্রবেশ করেছেন। 
 

পর্যটক দলের কো-অর্ডিনেটর ও দ্যা জার্নি ওয়ালেটের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান জানান, বাংলাদেশে প্রথমবারের মতো এ ধরনের আন্তর্জাতিক র‍্যালি প্রবেশ করেছে। কার র‍্যালিতে অংশ নেওয়া ইউরোপিয়ানরা বাংলাদেশের আতিথেয়তায় খুব খুশি। তারা বাংলাদেশের মানুষের জীবনযাত্রা ও সংস্কৃতিকে বেশ পছন্দ করেছেন। ৬ দিনে বাংলাদেশের মানুষ, প্রকৃতি, শিল্প, সংস্কৃতি, খাবারের সাথে তারা পরিচিত হয়েছেন। বেনাপোলের প্রাকৃতিক রূপ, মানুষের আচার-আচরণ আর আতিথেয়তায় তারা মুগ্ধ। 
 

জানা গেছে, ইস্ট হিমালয়া ক্লাসিক্যাল ভিনটেজ কার র‌্যালী গত ২০ অক্টোবর থেকে শুরু হয়। এতে অংশ নেয়া দলটি এ বছর বাংলাদেশসহ তিনটি দেশ ভ্রমণ করে। ৩ হাজার ২৪৪ কিলোমিটার পথ অতিক্রমের পর কলকাতায় গিয়ে র‌্যালিটি শেষ করার কথা রয়েছে।
বেলজিয়াম, পর্তুগাল, ফিনল্যান্ড, জার্মানি, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্যসহ ৯টি দেশের নাগরিক নিজেদের খরচে এই ভ্রমণে বের হয়েছেন। প্রতিবছর তারা এই অ্যাডভেঞ্চার আনন্দ শোভাযাত্রা করে থাকেন। 
 

এবি//
 

 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ