• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বান্ধবীকে নিয়ে হোটেলে সময় কাটাতে এসে মৃত্যু, কেন জানেন?

প্রকাশিত: মার্চ ৮, ২০২৩, ০১:২৯ এএম

বান্ধবীকে নিয়ে হোটেলে সময় কাটাতে এসে মৃত্যু, কেন জানেন?

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

৪১ বছর বয়সী এক ব্যক্তি মদের সাথে দুটি ভায়াগ্রা ট্যাবলেট খেয়ে মৃত্যুর কোলে ঢলে পরলো! জানা গেছে, ৪১ বছরের ওই ব্যক্তি মদের সঙ্গে যৌ,ন ক্ষমতা বর্ধক ওষুধ খেয়েছিলেন। তার পর দিন সকাল থেকেই তাঁর অবস্থার অবনতি হয়। শুরু হয় বমি। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সম্প্রতি এমনই একটি ‘কেস স্টাডি’ প্রকাশিত হয়েছে ‘জার্নাল অফ ফরেন্সিক অ্যান্ড লিগাল মেডিসিন’-এ।

ঠিক কী ঘটেছিল? চিকিৎসকরা জানাচ্ছেন, ৪১ বছর বয়সী ওই ব্যক্তি নাগপুরের একটি হোটেলে উঠেছিলেন তাঁর বান্ধবীর সঙ্গে। সেখানেই মদের সঙ্গে তিনি খেয়ে ফেলেন দু’টি ‘সিল্ডেনাফিল’-এর ৫০ মিলিগ্রামের ট্যাবলেট। যা ‘ভায়াগ্রা’ ব্র্যান্ড নাম দিয়ে বাজারে বিক্রি হয়। ওই ওষুধ খেলে পুরুষের যৌ,ন ক্ষমতা বৃদ্ধি পায়। পর দিন সকাল থেকেই ওই ব্যক্তির শরীর খারাপ হতে শুরু করে। ঘনঘন বমি করতে থাকেন। সেই সময় তাঁর বান্ধবী তাঁকে চিকিৎসকের পরামর্শ নিতে বলেন। প্রতিবেদনে লেখা হয়েছে, আগেও তাঁর এমন উপসর্গ হয়েছে জানিয়ে বান্ধবীর পরামর্শ মানতে চাননি ওই ব্যক্তি। কিছু ক্ষণের মধ্যেই কাহিল হয়ে পড়েন তিনি। তখন তড়িঘড়ি নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, ওই ব্যক্তির কোনও শারীরিক অসুস্থতা ছিল না। কিন্তু ভায়াগ্রা গ্রহণ করার পর তাঁর মস্তিষ্কে অক্সিজেন পৌঁচ্ছছিল না। আর সেই কারণেই তাঁর মৃত্যু হয়েছে।

 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ