• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রাক্তন প্রেমিকার নামে সন্তানের নাম রাখতে চান স্বামী, অদ্ভুত কাণ্ড স্ত্রীর

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩, ০১:৪৩ এএম

প্রাক্তন প্রেমিকার নামে সন্তানের নাম রাখতে চান স্বামী, অদ্ভুত কাণ্ড স্ত্রীর

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর কাছে স্বামীর মনোবাসনা, প্রাক্তন প্রেমিকার নামেই রাখা হোক সন্তানের নাম! এ নিয়ে বেশ বিপদেই পড়েছেন তার স্বামী। সম্প্রতি সমাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি পোস্ট বেশ আলোচনায় এসেছে।

সমাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে এক যুবক লেখেন, বিয়ের আগে সেই মেয়ের সঙ্গে আমি ৬ বছরের সম্পর্কে ছিলাম, তার আকস্মিক মৃত্যুতে আমি স্তম্ভিত হয়ে পড়ি। আমি ওকে সারাজীবন একইভাবে মনে রাখতে চাই। তাই স্থির করি, মেয়ে হলে নাম প্রাক্তন প্রেমিকার নামেই রাখবো।

তিনি জানান, তবে আমার স্ত্রীকে এ কথা জানাতেই সে বেজায় রেগে গেল। আমার সঙ্গে অশান্তি শুরু করল সে। ন্যান্সি (প্রাক্তন প্রেমিকা) আমার জীবনে না থাকলেও আমার মনে সব সময় আলাদা জায়গা ছিল তার। তাকে কোনো দিনও আমি ভুলতে পারিনি।

ন্যান্সির সঙ্গে বিচ্ছেদের দু’বছর পরই মৃত্যু হয়ে তার। ন্যান্সির মৃত্যুর দু’মাস পরে যুবকের এখনকার স্ত্রীর সঙ্গে পরিচয় হয়। যুবক লেখেন, ন্যানসি আমার প্রিয় বন্ধু ছিল। তার মৃত্যু আমি এখনও মেনে নিতে পারি না। আমি মনে করেছিলাম, প্রিয় বন্ধুকে মনে রাখার এর চেয়ে ভালো উপায় আর কী হতে পারে। প্রেমিকার নামে মেয়ের নাম রাখার বিষয়টি আমার বৌ একেবারেই মেনে নিতে পারেনি। আমি বুঝতে পারছি না, ওর সমস্যাটা কোথায় হচ্ছে?

ব্যক্তির ওই পোস্ট সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া মাত্র হইচই শুরু হয়েছে। একজন লিখেছেন, বড় হয়ে সন্তান যদি জানতে পারে বাবার প্রাক্তনের নামে তার নাম রাখা হয়েছে, তা হলে তার মনের উপর কী প্রভাব পড়বে?

আর এক নারী লিখেছেন, নয় মাস গর্ভে সন্তানধারণ করার পর যদি বরের প্রাক্তনের নামে তার নাম রাখতে হয়, তা হলে আমার মরে যাওয়াই ভালো!

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ