• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভারতীয় দূতাবাসে আক্রমণ, দিল্লিতে কানাডার হাইকমিশনারকে তলব

প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১১:৫৭ পিএম

ভারতীয় দূতাবাসে আক্রমণ, দিল্লিতে কানাডার হাইকমিশনারকে তলব

আন্তর্জাতিক ডেস্ক

কানাডায় ভারতীয় হাইকমিশনের বাইরে খালিস্তানিদের বিক্ষোভের পর কঠোর অবস্থান নিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। নিরাপত্তা ব্যবস্থার ত্রুটির জন্য কানাডার হাইকমিশনারকে তলব করেছে দিল্লি।

ভারত সরকার তীব্র ক্ষোভ প্রকাশ করে কানাডার হাইকমিশনারকে সমন জারি করেছে উল্লেখ করে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়- রোববার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক টুইটে বলেছে, ভারত সরকার এই ধরনের ঘটনাকে কোনোভাবেই বরদাস্ত করে না। কীভাবে পুলিশের উপস্থিতিতে এই ধরনের খালিস্তানি বিক্ষোভের ঘটনা ঘটেছে তার ব্যাখ্যাও চেয়ে পাঠানো হয়েছে। 

 

প্রতিবেদনে বলা হয়- বিদেশের মাটিতে ‘খালিস্তানি তাণ্ডব’ এবং সেই সঙ্গে ভারতীয় সাংবাদিককে হেনস্থার ঘটনার ভিডিও ভাইরাল হতেই তার তীব্র প্রতিবাদ জানিয়েছিল পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃটেনের মাটিতে তিরঙ্গার অসম্মানের পর মার্কিনমুলুকে ভারতীয় সাংবাদিকের ওপর খালিস্তানি সমর্থকদের বর্বোরোচিত তাণ্ডবের ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড় ওঠে। ওয়াশিংটন ডিসিতে ভারতীয় দূতাবাসের বাইরে খালিস্তান সমর্থকদের বর্বোরোচিত তাণ্ডবের শিকার হন ভারতীয় সাংবাদিক ললিত ঝাঁ। ভারতীয় দূতাবাসের তরফে ঘটনার তীব্র নিন্দা জানানো হয়েছে।

 

এএল/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ