• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতে মন্দির দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৫

প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৬:৩০ পিএম

ভারতে মন্দির দুর্ঘটনায় নিহত বেড়ে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের এক মন্দিরের মেঝে ধসে গিয়ে কূপে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে ইন্দোরের বালেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এ দুর্ঘটনা ঘটে। রামনবমী উপলক্ষে পূজা দিতে পুণ্যার্থীরা মন্দিরটিতে জড়ো হয়েছিলেন।

এএনআইয়ের প্রতিবদনে বলা হয়েছে, এ পর্যন্ত ৩৫ জন নিহত হয়েছেন। একজন নিখোঁজ রয়েছেন এবং ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। দুজন চিকিৎসা নিয়ে নিরাপদে বাড়ি ফিরেছেন। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে অনুসন্ধান তৎপরতা চলছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ব্যক্তিগত ট্রাস্ট দ্বারা মন্দিরটি পরিচালিত হয়। ইন্দোরের প্রাচীনতম আবাসিক উপনিবেশগুলোর একটি স্নেহ নগরে মন্দিরটি অবস্থিত। বাসিন্দাদের করা অভিযোগের ভিত্তিতে ইন্দোর মিউনিসিপাল করপোরেশন কাজ করলে এই ট্র্যাজেডি এড়ানো যেত।

মন্দিরটির ভেতরে একটি কূপ কংক্রিটের স্লাব দিয়ে ঢাকা ছিল। এই স্লাবের ওপরই মঞ্চ করে পূজা চলছিল। তবে এই স্লাবটি ৩০-৪০ জনের ওজন বহনের মতো যথেষ্ট মজবুত ছিল না। ফলে সেটি ভেঙে ৪০ ফুট গভীরে কূপের পানিতে ডুবে যান পুণ্যার্থীরা।

দুর্ঘটনার পর পরই ১১ জনের মরদেহ উদ্ধার করার কথা জানান রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তবে উদ্ধারকাজ চলমান ছিল। শুক্রবার সকাল নাগাদ ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিহত ব্যক্তিদের পরিবারপ্রতি পাঁচ লাখ রুপি এবং আহত ব্যক্তিদের জন্য ৫০ হাজার রুপি সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন।

দুর্ঘটনার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে লিখেছেন, ইন্দোরের এ দুর্ঘটনায় আমি অত্যন্ত ব্যথিত। হতাহত ও তাদের পরিবারের জন্য আমি প্রার্থনা করছি।

 

এএল/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ