• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বোরকা পরে ভিক্ষা করতে গিয়ে আটক পুরুষ ভিক্ষুক

প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০২:৪০ এএম

বোরকা পরে ভিক্ষা করতে গিয়ে আটক পুরুষ ভিক্ষুক

আন্তর্জাতিক ডেস্ক

এবার কুয়েতে বোরকা পরে ভিক্ষা করার সময় এক পুরুষ ভিক্ষুককে আটক করেছে দেশটির রেসিডেন্স অ্যাফেয়ার্স ইনভেস্টিগেশন জেনারেল অ্যাডমিনিস্ট্রেশনের কর্মীরা। তিনি পাকিস্তানের নাগরিক বলে জানা গেছে। নারীর ছদ্মবেশে ভিক্ষা করার সময় ধরা পড়া পাকিস্তানি ওই অভিবাসীকে আটকের খবর ভিডিওসহ প্রচার করেছে স্থানীয় সংবাদমাধ্যম আরব টাইমস।

এদিকে ভিক্ষাবৃত্তির অভিযোগে অন্য একজনকে গ্রেফতার করেছে স্থানীয় নিরাপত্তা বিভাগ। রেসিডেন্স অ্যাফেয়ার্স ইনভেস্টিগেশনের জেনারেল ডিপার্টমেন্টের প্রাপ্ত রিপোর্টের মাধ্যমে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ব্যক্তি একজন পরিচ্ছন্নতাকর্মী, কিন্তু তিনি কোন দেশের নাগরিক তা উল্লেখ করা হয়নি আরব টাইমসের প্রতিবেদনে। আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তাকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

এদিকে কুয়েতে ভিক্ষাবৃত্তি সম্পূর্ন নিষিদ্ধ হলেও, রমজান মাসে তা বেড়ে যায়। তবে ভিক্ষাবৃত্তি ঠেকাতে কাজ করছে নিরাপত্তা বিভাগ। এছাড়া তারা স্থানীয় নাগরিক এবং বাসিন্দাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে, যারা ভিক্ষার ঘটনার তথ্য জানিয়ে নিরাপত্তাকর্মীদের সহযোগিতা করেছেন।

এ ধরনের যেকোনো কার্যকলাপের তথ্য ফোন করে জানিয়ে সহযোগিতার অনুরোধ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ফোন নম্বরগুলো হলো: 97288211, 97288200, 25582581, 25582582 অথবা জরুরি পরিস্থিতিতে ২৪ ঘণ্টা জরুরি নম্বর ১১২-এ কল করা যাবে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ