• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

১৩৮ বছর পর পরিবারে কন্যাসন্তান

প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৩, ০১:১৬ এএম

১৩৮ বছর পর পরিবারে কন্যাসন্তান

আন্তর্জাতিক ডেস্ক

প্রায় দেড় শতকের খড়া কাটল। দু’সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের দম্পতি অ্যান্ড্রু এবং ক্যারোলিন ক্লার্ক শিশুকন্যাকে স্বাগত জানিয়েছেন। শিশুকন্যার জন্ম হতেই ক্লার্ক পরিবারে উৎসবের আবহ তৈরি হয়েছে।

শিশুকন্যার নাম রাখা হয়েছে অড্রে। এর মধ্য দিয়ে ১৩৮ বছর পর কন্যাসন্তানের জন্ম হল আমেরিকার এই পরিবারে। এর আগে শেষ ১৮৮৫ সালে ক্লার্ক পরিবারে কন্যাসন্তান জন্ম নিয়েছিল।
সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় অ্যান্ড্রু জানান, কন্যাসন্তানের জন্ম পুরো পরিবারের জন্য আশ্চর্যের ছিল।

ক্যারোলিন ক্লার্ক জানান, দশ বছর আগে তিনি যখন অ্যান্ড্রুর সঙ্গে প্রেম করা শুরু করেন, তখনই অ্যান্ড্রু তার পরিবারের এই ‘অভিশাপে’র কথা জানিয়েছিলেন। ক্যারোলিনকে অ্যান্ড্রু জানিয়েছিলেন, ১৮৮৫-এর পর তাদের পরিবারে কোনো কন্যাসন্তানের জন্ম হয়নি।

ক্লার্ক বলেন, ‘অ্যান্ড্রু যখন আমাকে এই কথা জানিয়েছিল, তখন আমি বিশ্বাস করিনি। কিন্তু বিয়ের পর আমি ওর পরিবারের কাছেও একই কথা শুনি। আমি মনে মনে চাইতাম, যেন আমার গর্ভেই কন্যাসন্তানের জন্ম হয়।’

অ্যান্ড্রু এবং ক্যারোলিনের পাঁচ বছর বয়সি এক পুত্রসন্তানও রয়েছে। এরপর ২০২১ সালেও অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। কিন্তু বিভিন্ন সমস্যার কারণে ভ্রূণটি নষ্ট হয়ে যায়। গত বছরের সেপ্টেম্বরে আবার অন্তঃসত্ত্বা হন ক্যারোলিন। তার পরই আসে সুখবর।

ক্যারোলিন জানান, তাদের দাম্পত্য জীবনে কন্যাসন্তানের আগমন হয়েছে চাঁদের মতো। শিশুটি সুস্থ আছে বলেও তিনি সংবাদমাধ্যমে জানিয়েছেন।

 

 

বিএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ