• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য

প্রকাশিত: আগস্ট ১, ২০২৩, ০৭:৩৭ পিএম

চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। এরই মধ্যে ভেন্টিলেশন খুলে নেয়া হয়েছে। আর গতকাল (সোমবার) থেকে ফিজিওথেরাপি চালু করা হয়েছে।  সব মিলিয়ে চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন বর্ষিয়ান এ বাম নেতা।

এভাবে শারীরিক অবস্থার উন্নতি হতে থাকলে বুধবার (আগামীকাল) অথবা বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন বলে জানিয়েছেন কলকাতার বিভিন্ন গণমাধ্যম।

এর আগে, গত শনিবার দুপুরে প্রবল শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য। এ সময় তার সেচুরেশনের লেভেল ছিল মাত্র ৬৯। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে  চিকিৎসকরা তাকে দ্রুত ইনটেন্সিভ কেয়ার ইউনিটে ভর্তি করান এবং দেয়া হয় ভেন্টিলেশন সাপোর্টও।

পরদিন রোববার তার শারীরিক অবস্থার তেমন কোনও উন্নতি না হলেও সোমবার রাত থেকে অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করে। আজ (মঙ্গলবার) সকালে অনেকটই উন্নতি হয়েছে বলেও দাবি করা হচ্ছে।

চিকিৎসকরা মনে করছেন, তাদের চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। এমন কি তিনি হাত নাড়াচাড়াও করছেন।

সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেসরকারি হাসপাতালে গিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই সার্বক্ষণিক নজরদারি করছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০০০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত দুবারের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলেছেন বর্ষিয়ান এ বাম নেতা। তিনি রাজ্যটির সপ্তম এবং অষ্টম সরকারের মুখ্যমন্ত্রী ছিলেন। 

বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার খোঁজখবর নিতে হাসপাতালে গিয়েছিলেন রাজ্যপাল সিপি আনন্দ বোস, পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারীসহ কংগ্রেস এবং বামফ্রন্টের শীর্ষ নেতারা। বামফ্রন্টের সমর্থক এবং রাজ্যের সাধারণ মানুষ বর্ষিয়ান এ নেতার দ্রুত আরোগ্য কামনা করেছেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/
 

আর্কাইভ