• ঢাকা মঙ্গলবার
    ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

যে কারণে এরদোগানকে ধন্যবাদ দিলেন ইলন মাস্ক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০২:৫১ এএম

যে কারণে এরদোগানকে ধন্যবাদ দিলেন ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক

তুরস্কের সবচেয়ে বড় মহাকাশ ও প্রযুক্তি মেলা টেকনোফেস্টে ইলন মাস্ককে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এজন্য তাকে ধন্যবাদ দিলেন ইলন মাস্ক। 

এক টুইটবার্তায় ইলন মাস্ককে টেকনোফেস্টে আমন্ত্রণ জানান এরদোগান। তিনি বলেন, আমরা আপনাকে আগামী বছরের টেকনোফেস্টে স্বাগত জানাতে পেরে অত্যন্ত আনন্দিত। খবর ডেইল সাবাহ।

তুরস্কের আমন্ত্রণ গ্রহণ করে ইলন মাস্ক আরেকটি টুইট করেন। তিনি বলেন, টেকনোফেস্টে যেসব দল প্রতিযোগীতা করছে সবাইকে অভিনন্দন। ধন্যবাদ প্রেসিডেন্ট এরদোগান। আশা করি আগামী বছর দেখা হবে। সেইসঙ্গে প্রযুক্তি সংক্রান্ত অন্যান্য আরো কিছু বিষয়াদি নিয়েও আলোচনা হবে। 

সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইলেকট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্কের সঙ্গে সাক্ষাৎ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সাক্ষাতে ইলন মাস্ককে তুরস্কে সফর ও দেশটিতে টেসলার সপ্তম কারখানা প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন তিনি। 

মূলত বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক এ প্রতিষ্ঠানটিকে বিশ্বজুড়ে সম্প্রসারণের একটি অংশ হিসেবে কারাখানার সংখ্যা বাড়ানো হচ্ছে।

ইলন মাস্ক চলতি বছরের মে মাসে বলেছিলেন, তার অটোমেকার এ প্রতিষ্ঠান চলতি বছরের শেষনাগাদ নতুন কারখানার জন্য একটি অবস্থান বেছে নেবে। 

 

জেকেএস/

আর্কাইভ