• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩, ১১:৫১ পিএম

‘কোনো চুক্তিতে দেশে ফিরছেন না নওয়াজ শরিফ’

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফ কোনো চুক্তি বা শর্তের ভিত্তিতে দেশে ফিরছেন না বলে দাবি করেছেন দলটির নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।  

তিনি বলেছেন, পাকিস্তানে যখনই কোনো সংকট এসেছে তখনই নওয়াজ শরিফ সেই সংকট নিরসনে এগিয়ে এসেছেন। তিনি কোনো চুক্তির মাধ্যমে দেশ ত্যাগ করেননি এখন চুক্তি করে ফিরেও আসবেন না।

মঙ্গলবার লাহোরে এক সংবাদ সম্মেলেন মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) পাঞ্জাবের সভাপতি এসব কথা বলেন।

রানা সানাউল্লাহ বলেন, এখন পাকিস্তানের এমন অভিজ্ঞ নেতার প্রয়োজন যিনি দেশকে সংকট থেকে বের করে আনবেন। তাই মুসলিম লীগের (এন) অনুরোধে দলের নেতৃত্ব দিতে আসছেন নওয়াজ শরিফ। ২১ অক্টোবর তিনি দেশে ফিরবেন।

ওইদিনের কর্মসূচি জানিয়ে তিনি বলেন, নওয়াজ শরিফ ফেরার পর মিনারে পাকিস্তানে সংবর্ধনার মাধ্যমে তাকে স্বাগত জানানো হবে। সেখানেই তিনি জাতির উদ্দেশে ভাষণ দেবেন। সারাদেশ থেকে মানুষ ২১ অক্টোবর মিনারে পাকিস্তানে পৌঁছাবে, লাহোর নওয়াজ শরীফ এবং সারা দেশের লোকদের স্বাগত জানাতে প্রস্তুত।  

লাহোর বিমানবন্দরে নামার পর গ্রেফতার এড়াতে আগাম জামিন চেয়ে আদালতে আবেদন করবেন নওয়াজ। এ সিদ্ধান্তটি পিএমএল-এনের আইনি দল নিয়েছে বলে জানা গেছে।

এর আগে গত মাসে সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার বড় ভাইয়ের স্বদেশ প্রত্যাবর্তনের তারিখ ঘোষণা করেছিলেন। ওই সময় তিনি বলেছিলেন, ‘নওয়াজ শরিফ ২১ অক্টোবর পাকিস্তানে পৌঁছাবেন।’

স্বাস্থ্যগত কারণ দেখিয়ে নওয়াজ শরিফ ২০১৯ সালের নভেম্বর থেকে লন্ডনে স্বেচ্ছানির্বাসনে রয়েছেন। প্রাপ্য বেতন ঘোষণা না করার জন্য সুপ্রিম কোর্ট তাকে ২০১৭ সালে আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করে।

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত নওয়াজ ২০১৯ সালে আদালতের অনুমতি নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান। এরপর তিনি আর দেশে ফেরেননি।

 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ