• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

পাহারা সত্ত্বেও হুথিদের ভয়ে পেছনে ফিরে গেল ২ মার্কিন জাহাজ

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ১১:১৫ এএম

পাহারা সত্ত্বেও হুথিদের ভয়ে পেছনে ফিরে গেল ২ মার্কিন জাহাজ

আন্তর্জাতিক ডেস্ক

যুদ্ধজাহাজের পাহারা থাকা সত্ত্বেও ইয়েমেনের সশস্ত্র হুথি বিদ্রোহী গোষ্ঠীর হামলার ভয়ে লোহিত সাগরের বাব এল-মানদেব প্রণালি থেকে পেছনে ফিরে গেছে যুক্তরাষ্ট্রের পতাকাবাহী দুটি মালবাহী জাহাজ।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এডেন উপসাগর থেকে লোহিত সাগরের প্রবেশদ্বার বাব এল-মানদেব প্রণালি দিয়ে— জাহাজ দুটিকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি যুদ্ধজাহাজ। এ সময় কাছাকাছি একটি জায়গায় বিস্ফোরণ হয়। আর বিস্ফোরণ দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে জাহাজগুলো পেছনে ফিরে যায়।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, দুটি জাহাজই পরিচালনা করে মায়ের্স্কের যুক্তরাষ্ট্রের সহযোগী প্রতিষ্ঠান। জাহাজগুলো মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, ইউএসএইড এবং অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের পণ্য পরিবহণ করে থাকে।

এ ব্যাপারে মায়ের্স্ক এক বিবৃতিতে বলেছে, সমুদ্রে চলার সময় দুটি জাহাজই কাছাকাছি জায়গায় বিস্ফোরণ দেখতে পায়। এ সময় যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর যে যুদ্ধজাহাজটি মালবাহী জাহাজগুলোকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল; সেটি বেশ কয়েকটি বস্তু (ক্ষেপণাস্ত্র অথবা ড্রোন) প্রতিহত করেছে। জাহাজ এবং ক্রু কেউই ক্ষতিগ্রস্ত হয়নি। নৌবাহিনীর পাহারায় জাহাজগুলো আবার এডেন উপসাগরে ফিরে আসে।

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ