• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

জেনে নিন চলতি সপ্তাহের রাশিফল (৬ নভেম্বর হতে ১২ নভেম্বর)

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২, ০৮:৩৭ পিএম

জেনে নিন চলতি সপ্তাহের রাশিফল (৬ নভেম্বর হতে ১২ নভেম্বর)

মোঃ আব্দুল বারী

 ০১. মেষ রাশি : সপ্তাহের শুরু থেকে শেষ পর্যন্ত, চাঁদ আপনার রাশিচক্রের মধ্য দিয়ে পঞ্চম এবং ষষ্ঠ ভাবে প্রবেশ করবে। এমন পরিস্থিতিতে,

এসপ্তাহে আপনার স্বস্থ্য স্বাভাবিকের চেয়ে ভালো থাকবে। আপনি বিভিন্ন ধরণের শারীরিক সমস্যা থেকে মুক্তিও পেতে পারেন। সপ্তাহের মাঝামাঝি সময়ে আপনি কোনও বিপরীত লিঙ্গের মানুষকে আকৃষ্ট করতে না চাইলেও তার জন্য আপনার প্রচুর অর্থ ব্যয় হয়ে যেতে পারে। এই বিষয়টি পরে আপনাকে সমস্যায় ফেলতে পারে। তাই অন্যের জন্য অর্থ ব্যয়ের আগে একটু বুদ্ধিমান হলে আপনারই মঙ্গল।  

পারিবারিক জীবনে আপনারা এই সপ্তাহে খুব ভালো ফল পেতে পারেন বলে আশা করা হচ্ছে। পরিবারে কিছু নতুন অতিথির আগমন ঘটার সম্ভাবনা রয়েছে। যার ফলে  পারিবারিক পরিবেশে আনন্দ হয়ে থাকবে। এ সময় বাড়ির লোকজনের মধ্যেও ভ্রাতৃত্ব ও পারস্পরিক ভালোবাসা স্পষ্টভাবে দেখা যাবে।

এই সপ্তাহে, বেতন বৃদ্ধির সুসংবাদ শুনে আবেগপ্রবণ হতে পারেন। এমন একটি সম্ভাবনা রয়েছে যে এই খবরটি আপনার ঊর্ধ্বতনরা নিজেরাই বর্ণনা করবেন। এতে আপনার অবস্থান এবং প্রতিপত্তি বৃদ্ধি নিশ্চিত হতে পারে। এছাড়াও, এর পরে অন্যান্য কর্মচারীরাও আপনাকে আরও সম্মানের সাথে দেখবে।

এই সপ্তাহে শিক্ষার্থীদের অন্যের সমালোচনার দ্বারা প্রভাবিত হয়ে তাদের ক্ষমতাকে অবমূল্যায়ন করার প্রয়োজন হবে না। কারণ আপনিও এটা ভালো করেই বুঝেছেন যে আপনার মনে অহেতুক সন্দেহ তৈরি করে ভালো পারফরম্যান্স দিয়ে সবার মুখ বন্ধ করার চেয়ে প্রফেশনাল কোর্সে ভর্তি হওয়াই ভালো। তাই অন্যের ফালতু কথাবার্তায় নিজেকে বিরক্ত করবেন না এবং শুধুমাত্র শিক্ষার দিকে মনোযোগ দিয়ে সঠিক সিদ্ধান্ত নিন।

০২. বৃষ রাশি : এই সপ্তাহের শুরুতেই আপনার মানসিক অবস্থা অনেক ভালো হবে। এর মাধ্যমে আপনি নিজেকে সব ধরনের মানসিক চাপ থেকে দূরে রাখতে পারবেন। ঋতু পরিবর্তনের সময় ছোটোখাটো রোগে আক্রান্ত হওয়া ছাড়া তেমন কোন বড় রোগ হবে না।

এই সপ্তাহে শুক্র আপনার জীবনসাথীর জন্য অর্থ ব্যয় করতে দেখা যাবে। এমন পরিস্থিতিতে, এটি সম্ভব যে আপনি তার সাথে একটি সুন্দর ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। কারণ এই সময়ে আপনার বেতন বৃদ্ধি পাবে। এই সুখকে আপনার প্রিয়জনের সাথে খোলাখুলি মেনে নিতে দেখা যাবে। তবে বেশি টাকা খরচ করা আপনার জন্য ক্ষতিকর হতে পারে। মধ্যভাগে চতুর্থ ভাবে চন্দ্রের অবস্থানের কারণে আপনাকে আপনার পরামর্শ এবং আপনার মতামত বন্ধু এবং আত্মীয়দের উপর চাপিয়ে দিতে দেখা যাবে। যদিও, আপনাকে এটি এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। কারণ এটি শুধুমাত্র আপনার ইমেজের জন্য খুব উপকারী প্রমাণিত হবে না। বরং, এটি আপনাকে নিজের বিরুদ্ধেও দাঁড় করাতে পারে, অন্যকে রাগান্বিত করতে পারে। এই সপ্তাহে কর্মক্ষেত্রে আপনার অবসর সময়ে, আপনার মোবাইলে একটি ওয়েব সিরিজ দেখা আপনার উর্ধ্বতনদের অপছন্দ হতে পারে। এটি তাদের সামনে আপনার ইমেজকেও প্রভাবিত করবে।

এই সপ্তাহে অনেক ছাত্রছাত্রীর উচ্চশিক্ষার ইচ্ছা পূরণ হবে। তবে এর জন্য তাদের পথে আসা অনেক চ্যালেঞ্জও মোকাবেলা করতে হবে এবং এই চ্যালেঞ্জ মোকাবেলা করেই তারা সফলতা পাবে। যদিও, শিক্ষার্থীরাও এই সময় প্রতিটি চ্যালেঞ্জের সাথে লড়াই করতে এবং জয় করতে সক্ষম হবে। বয়স্ক মহিলাদের বস্ত্র এবং চুড়ি গিফট করা আপনার জন্য অনুকূল হবে।

 

০৩. মিথুন রাশি : এই সপ্তাহে আপনার স্বাস্থ্য সাধারণত ভাল থাকবে। দীর্ঘস্থায়ী রোগ থেকে মুক্তি পেতে পারেন।

এই সপ্তাহে আপনার মন খুশি থাকতে পারে। একই সময়ে আপনি কিছু বড় আর্থিক সুবিধা পাবেন। এর পাশাপাশি, সপ্তাহের শেষ ত্রৈমাসিকে নতুন বাড়ি বা যানবাহন কেনার পরিকল্পনা করতে পারেন। বাড়ির সদস্যরাও নতুন জিনিস কিনে আপনার সাথে খুব খুশি দেখাবে। এই সপ্তাহে গার্হস্থ্য জীবনে চলমান উত্তেজনার কারণে আপনাকে কিছুটা টেনশনের সম্মুখীন হতে হতে পারে। তাই পারিবারিক জীবনে শান্তি বজায় রাখতে বাড়ির বড়দের সঙ্গে কথা বলে প্রতিটি সমস্যার সমাধান খোঁজার চেষ্টা করুন।

পরামর্শ : এই সময়টি আপনার কর্মজীবনে অগ্রগতি বয়ে আনবে। ধৈর্য হারাবেন না। তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেবেন না। এই দুটি হলে সাফল্যে বিঘ্ন ঘটতে পারে।

এই সপ্তাহে, এই রাশির বেশিরভাগ শিক্ষার্থী কম পরিশ্রমের পরেও ভাল নম্বর পাবে। যার কারণে তার দিন যেমন তৈরি হবে, তেমনি পরিবার-সমাজেও তিনি প্রশংসিত ও প্রশংসিত হবেন। কারণ শুক্র ও সূর্যের সাথে বুধের মিলন হবে আপনার রাশির ষষ্ঠ ভাবে। এতে শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধির পাশাপাশি তারা আগের চেয়ে ভালো করতে পারবে।

০৪. কর্কট রাশি : এই সপ্তাহের শুরুতে আপনার মধ্যে অনেক গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক পরিবর্তন দেখা যাবে। এই সময়ে সামান্য প্রচেষ্টায় আপনি স্বাস্থ্যের উন্নতি করতে পারবেন। মানসিক ও শারীরিক স্বাস্থ্য ভালো থাকবে।

এই সপ্তাহে, আপনাকে বিশেষ করে সব ধরনের দীর্ঘমেয়াদী বিনিয়োগ এড়িয়ে চলতে হবে। এর জন্য সর্বোত্তম বিকল্পটি হতে চলেছে যে, আপনি আপনার বন্ধুদের সাথে বাইরে যান এবং কিছু আনন্দের মুহূর্ত কাটান। কারণ এটি আপনাকে বিশ্রামের সাথে সাথে আপনার চিন্তা করার ক্ষমতা বিকাশের সুযোগ দেবে।

এছাড়াও, চতুর্থ ঘরে মার্গী শনির দশম ভাবে দৃষ্টির কারণে, আপনি এই সপ্তাহে আপনার পারিবারিক জীবনে সমস্ত ধরণের সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। যার কারণে এমন অনেক পরিস্থিতির সৃষ্টি হবে যে, পরিবারের সদস্যদের মধ্যে ভ্রাতৃত্ববোধ বাড়বে। অতএব, এই সময়ে আপনার জন্য প্রয়োজন হবে যে আপনি নিজেই গৃহস্থালির কাজে অংশগ্রহণ করে বাড়ির মহিলাদের সাহায্য করুন। এই সপ্তাহ আপনার পদোন্নতির ক্ষেত্রে অনেক বড় সুযোগ দিতে চলেছে। তবে, সঠিক চিন্তা করে প্রতিটি সুযোগের সঠিক ব্যবহার করার চেষ্টা করুন। কারণ এটা সম্ভব যে আপনি আবেগের বশে যতটা লাভ করবেন ততটা লাভ করতে পারবেন না।

এই সময়ে আপনার শিক্ষার পঞ্চম ভাবে সূর্য এবং বুধের সংযোগের সাথে, যে সমস্ত শিক্ষার্থীরা তাদের জীবনের লক্ষ্য সম্পর্কে সম্পূর্ণ আত্মবিশ্বাসী তাদের কঠোর পরিশ্রমের দিকে মনোনিবেশ করতে হবে। কারণ এই সময়ে আপনাকে সবচেয়ে বেশি সংগ্রাম করতে হবে, নিজের অহংকারকে নিজেকে আয়ত্ত করতে দেবেন না। এছাড়াও, আপনি আপনার ক্লাসে আরও ভাল করার সময় আপনার পিতামাতা এবং শিক্ষকদের কাছ থেকে প্রশংসা পেতে সক্ষম হবেন।

 

০৫. সিংহ রাশি : আপনি যদি ঠান্ডা এলাকায় থাকেন, তাহলে এই সপ্তাহে আপনার খাদ্যতালিকায় গরম জিনিস অন্তর্ভুক্ত করা উচিত। এ জন্য বাদামও খেতে পারেন। এছাড়াও, খুব ধুলাবালিযুক্ত স্থানে যাওয়া এড়িয়ে চলুন এবং শুধুমাত্র বাড়িতে রান্না করা খাবার খান, অন্যথায় ষষ্ঠ ভাবে চন্দ্রের পূর্ণ দৃষ্টি থাকার কারণে আপনার শারীরিক সমস্যা বাড়তে পারে। এই সপ্তাহে আপনি আর্থিক জীবনে ভাগ্যের সমর্থন পাবেন, তবে এই সময়ে আপনাকে যদি কোনও বিনিয়োগ করতে হয় তবে প্রথমে বাস্তবতা মূল্যায়ন করুন এবং তারপরে বিনিয়োগ করুন। অন্যথায়, চন্দ্র শুরুতে আপনার দ্বাদশ ভাবে আটকে যেতে পারে।

এই সপ্তাহের শেষে, আপনাকে পরিবারে কোনও ধরণের বিতর্কিত পরিস্থিতিতে না পড়া এড়াতে হবে। কারণ এই সময়ে চন্দ্র দ্বিতীয় গৃহে অবস্থান করবে। যার কারণে আপনার কথাবার্তা প্রভাবিত হবে। তাই কারো সাথে তর্কে জড়াবেন না, অন্যথায় অন্যের সামনে আপনার ভাবমূর্তি নষ্ট হতে পারে। এমতাবস্থায় কারও সঙ্গে কোনো সমস্যা হলে আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে সমাধানের চেষ্টা করাই ভালো।

এই সপ্তাহে আপনার শত্রুদের ষষ্ঠ ভাবে মার্গী শনির প্রভাবের কারণে আপনার কাজ এবং আপনার অগ্রগতি দেখে আপনার সহকর্মীরা আপনাকে হিংসা করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যার কারণে তাদের সহযোগিতা পেতে আপনার অসুবিধা হতে পারে। এই সপ্তাহের শুরুতে আপনাকে একটু কঠোর পরিশ্রম করতে হবে, তবে মাঝামাঝি অংশের পরে, আপনি নিজেরাই প্রতিটি বিষয়ে সাফল্য দেখতে পাবেন। এসময় ইন্টারনেট ব্যবহার করে আপনার জ্ঞান বাড়ানোর পাশাপাশি আপনি বিষয়গুলো বোঝার চেষ্টা করতে পারেন।

০৬. কন্যা রাশি : এই সপ্তাহে, সূর্য আপনার রাশির তৃতীয় ভাবে থাকায় কিছু পরিস্থিতি আপনার ব্যক্তিগত জীবনকে প্রভাবিত করবে। এটি আপনার মনকে কিছুটা বিষণ্ণ দেখাবে, যার কারণে আপনি আপনার লক্ষ্যগুলি অর্জনের জন্য এটিকে সঠিক পথে পরিচালনা করতে পারবেন না। আপনাকে শীঘ্রই এটি সংশোধন করতে হবে, অন্যথায় এর নেতিবাচক প্রভাব আপনার স্বাস্থ্যের অবনতির প্রধান কারণ হয়ে উঠতে পারে। অতএব, আপনার কাছের কোন ভদ্রলোকের সাথে কথা বলা আপনার পক্ষে ভাল হবে। কারণ তার ঐশ্বরিক বাণী আপনাকে যেমন তৃপ্তি দেবে তেমনি সান্ত্বনাও দেবে।

এই সপ্তাহের শুরুতে, চন্দ্র একাদশ ভাবে উপস্থিত থাকবে এবং আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে। গৃহস্থালীর প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করা আপনার জন্য অনেকাংশে সহজ হবে। যার ফলে আপনার পরিবারের সদস্যরাও আপনার প্রতি যেমন খুশি থাকবেন, তেমনি আপনি আরও ভালো করতে উৎসাহিত হবেন। অন্যদিকে, কেন্দ্রীয় অংশে দ্বাদশ ভাবে চন্দ্রের গোচরের কারণে আপনার মন দাতব্য কাজে বেশি ব্যস্ত থাকবে। যার কারণে আপনি আপনার পরিবারের সাথে একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত নিতে পারেন। এতে আপনার পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যেও অভ্যন্তরীণ শান্তির অনুভূতি আসবে এবং মনে ইতিবাচক চিন্তার জন্ম হবে। এই রাশির স্ব-নিযুক্ত ব্যবসায়ীরা এই সপ্তাহে আরও সাফল্য অর্জন করবেন। যার ফলে তারা সমাজের পাশাপাশি পরিবারে যথাযথ সম্মান ও সম্মান পাবে এবং এটি তাদের আরও ভাল পারফরম্যান্সে উৎসাহিত করতে সহায়তা করবে।

এছাড়াও এই সপ্তাহে শিক্ষার পঞ্চম ভাবে মার্গী শনি উপস্থিত থাকবেন। এমতাবস্থায়, শিক্ষার্থীদের বুঝতে হবে যে সপ্তাহের শেষে শিক্ষা সংক্রান্ত প্রতিটি কাজ স্থগিত করা বুদ্ধিমানের কাজ নয়। কারণ এক সপ্তাহ চোখের পলকে অদৃশ্য হয়ে যায়, তারপরে সময়ের অভাবে আপনার সমস্যা হতে পারে। অতএব, অলসতাকে এখন আপনার উপর প্রাধান্য না দিয়ে বাকি কাজগুলি হাতে নিয়ে তাড়াহুড়ো করে শেষ করার চেষ্টা করুন।

 

০৭. তুলা রাশি : আপনি এই সপ্তাহে এটি খুব ভালভাবে বুঝতে সক্ষম হবেন যে আপনি যদি আপনার দৈনন্দিন রুটিনে যোগ, ব্যায়াম অন্তর্ভুক্ত করেন তবে আপনার অনেক স্বাস্থ্য সমস্যা দূর হয়ে যাবে। কারণ এই সপ্তাহ আপনাকে স্বাস্থ্যের দিক থেকে আত্মদর্শনের অনেক সুযোগ দেবে। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করেন তবে আপনি ভাল রিটার্ন পেতে পারেন। বিশেষ করে সপ্তাহের মাঝামাঝি সময়ে যখন চাঁদের একাদশ ভাবে অবস্থান হবে। তবে এর জন্য বাড়ির বড়দের সঙ্গে পরামর্শ করেই যেকোনো সিদ্ধান্তে পৌঁছাতে হবে।

এই সপ্তাহে, শনি চতুর্থ ভাবে থাকার কারণে, আপনার সামনে এমন অনেক পরিস্থিতি তৈরি হবে, যখন আপনার পরিবার এবং আপনার বন্ধুদের আপনার সাথে স্তম্ভের মতো দাঁড়িয়ে থাকতে দেখা যাবে। কারণ এই সময়টি আপনাকে প্রয়োজনের সময়ে বন্ধু এবং পরিবারের সমর্থন দেবে। অন্যদিকে, চন্দ্র প্রথম দিকে দশম ভাবে থাকার কারণে, আপনাকে আপনার পরিকল্পনা এবং নীতিগুলি পুনর্বিবেচনা করতে হতে পারে এবং সেগুলিতে প্রয়োজনীয় উন্নতি করতে হতে পারে। কারণ এই সময়ে আপনার কাজের ফলাফল এবং লাভ আপনার অনুযায়ী হবে, কিন্তু আপনার মনের মধ্যে আরও কিছুর আকাঙ্ক্ষা আপনাকে তৃপ্তি দেবে না এবং আপনাকে আরও বেশি করে চেষ্টা করতে দেখা যাবে। আপনি যদি বাড়ি থেকে দূরে একটি ভাল এবং বড় কলেজে ভর্তির কথা ভাবছিলেন, তবে এবার সম্ভাবনা কিছুটা বেশি অনুকূল দেখাচ্ছে। তাই এর জন্য অনেক শিক্ষার্থীকে তাদের শিক্ষকদের সহযোগিতা নিতে হবে। যদিও, এই সময়, যে কোনও কারণে শর্ট-কাট নেওয়া এড়িয়ে চলুন, অন্যথায় আপনাকে সারাজীবন আফসোস করতে হতে পারে।

 

০৮. বৃশ্চিক রাশি : শুরুতে আপনার রাশি থেকে তৃতীয় ভাবে চন্দ্র দেখার কারণে আপনার স্বাস্থ্য সংক্রান্ত অনেক সমস্যা আপনার জন্য সমস্যায় পড়তে পারে। এমন পরিস্থিতিতে, বিশেষ করে আপনার চোখ, কান এবং নাকের যত্ন নিন, কারণ আপনি এটি সম্পর্কিত সংক্রমণ হওয়ার সম্ভাবনা দেখতে পাচ্ছেন। দ্বাদশ ভাবে মার্গী শনির দশম ভাবে দৃষ্টির কারণে মদ্যপান বা অন্য কোনও নেশাজাতীয় দ্রব্য সেবন করলে অর্থ হানি হওয়ার আশঙ্কাও রয়েছে। কারণ এটা সম্ভব যে আপনি নেশাগ্রস্ত অবস্থায় কোথাও কিছু মূল্যবান জিনিস হারাতে পারেন, যা আপনি পরে অনুশোচনা করবেন। একই সময়ে, এই সপ্তাহে, আপনার নিজের রাশিতে অনেক গ্রহের উপস্থিতি এই সপ্তাহে আপনার পরিবারে শান্তি বজায় রাখতে সহায়তা করবে। এমন অবস্থায় টাকা সংক্রান্ত কিছু সমস্যা থাকলে সেগুলোও পুরোপুরি দূর করা যায়। এই সময়ে আপনি আপনার বড় ভাইবোনদের সাহায্য পেতে সক্ষম হবেন, যা আপনাকে আপনার যেকোনো সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে।

এই সপ্তাহে, সর্বাধিক গ্রহের দৃষ্টি আপনাকে ভাগ্যের সাথে সাহায্য করবে। যার কারণে আপনি আপনার কর্মজীবনে সাফল্য পাবেন, কিছু অভূতপূর্ব চ্যালেঞ্জ ও বাধার সম্মুখীন হতে হবে এবং অগ্রগতি অর্জন করতে হবে। বাড়িতে অবাঞ্ছিত অতিথির আগমনে শিক্ষার্থীদের পুরো সপ্তাহ বৃথা কাটানোর সম্ভাবনা রয়েছে।

এমতাবস্থায় সম্ভব হলে বন্ধুর বাড়িতে গিয়ে পড়ালেখা করুন, না হলে আসন্ন পরীক্ষায় এর খেসারত আপনাকেই বহন করতে হবে।

 

০৯. ধনু রাশি : এই সপ্তাহে আপনার স্বাস্থ্যের অনেক ইতিবাচক পরিবর্তন আপনাকে আপনার কর্মক্ষেত্রে এবং সামাজিক জীবনে অন্যদের সাথে খোলামেলাভাবে যোগাযোগ করতে সাহায্য করবে। যার ফলে আপনার সাহস এবং আত্মবিশ্বাস যেমন বাড়বে, তেমনি আপনি নিজেকে প্রতিটি সিদ্ধান্ত নিতে সম্পূর্ণ সক্ষম দেখতে পাবেন। আপনি যদি বিবাহিত হয়ে থাকেন, তাহলে এই পুরো সপ্তাহে আপনার সন্তানের পড়াশোনার জন্য আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। যার কারণে আপনার প্রত্যাশার চেয়ে বেশি আর্থিক সীমাবদ্ধতা থাকবে, বিশেষ করে সপ্তাহের মাঝামাঝি। কারণ এই সময়ে চন্দ্র আপনার রাশি থেকে নবম ভাবে প্রবেশ করবে। অতএব, এই বিষয়টি একা সমাধান না করে, এই সমস্যাগুলি নিয়ে আপনার সঙ্গীর সাথে কথা বলুন। এই সপ্তাহে দ্বিতীয় ভাবে মার্গী শনির উপস্থিতির কারণে পরিবারের অন্যান্য সদস্যদের মধ্যে পারিবারিক কলহ হতে পারে। যার কারণে পারিবারিক শান্তিও বিঘ্নিত হতে পারে। যদিও, এই সময় আপনাকে অন্যের বিষয়ে হস্তক্ষেপ এড়াতে নির্দেশ দেওয়া হচ্ছে, অন্যথায় আপনি তাদের বিবাদে ফেঁসে যেতে পারেন। কর্মজীবনের রাশিফল ​​সম্পর্কে কথা বলতে গেলে, শেষ ত্রৈমাসিকে, চন্দ্র দশম ভাবে চলে যাওয়ার সাথে সাথে আপনার প্রচেষ্টা এবং ধারণাগুলি আপনার ভাগ্যের পূর্ণ সমর্থন পাবে এবং যার সাহায্যে আপনার কর্মজীবনের উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সুতরাং, আপনার লক্ষ্য অর্জনের চেষ্টা চালিয়ে যান।

সপ্তাহের শুরুটা শিক্ষার্থীদের জন্য খুব ভালো হবে এবং তারপর শেষ পর্যন্ত আপনি স্বাভাবিকের থেকে অনেক ভালো পারফর্ম করতে পারবেন। তবে, প্রাথমিকভাবে বুধ দ্বাদশ ভাবে থাকার কারণে, কিছু ঘরোয়া সমস্যার কারণে আপনাকে ছোটখাটো চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হবে। তাই পড়াশোনায় মনোযোগ ও আগ্রহ বজায় রাখার চেষ্টা করুন, স্বাস্থ্যের প্রতি যত্নবান হোন এবং যতটা সম্ভব মানসিক চাপ থেকে নিজেকে দূরে রাখুন।

 

১০. মকর রাশি : এই সপ্তাহ জুড়ে, শনি আপনার নিজের রাশিতে অর্থাৎ আপনার প্রথম ভাবে থাকার সময় আপনাকে পরীক্ষা করতে থাকবে। এমন পরিস্থিতিতে অ্যালকোহল থেকে দূরে থাকাই আপনার স্বাস্থ্যের জন্য ভাল হবে। অন্যথায়, এটি আপনার ঘুমের ব্যাঘাত ঘটাবে, যা নিজেকে এমনকি গভীর বিশ্রাম থেকেও বঞ্চিত করতে পারে। যাইহোক, সপ্তাহের মাঝামাঝি চন্দ্র অষ্টম ভাবে গোচরের সাথে সাথে আপনাকে হঠাৎ কিছু প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হতে পারে। কারণ আপনি এটিএম থেকে টাকা তুলতে পারলেও কোনো কারণে সেই টাকা বা আপনার মানিব্যাগ হারিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এমন কোনো প্রতিকূলতা এড়াতে নিজেকে সজাগ রাখতে হবে। অন্যথায় এসব বিষয়ে আপনার সতর্কতার অভাব আপনার বড় ক্ষতির কারণ হতে পারে। একই সময়ে, আপনার রাশিচক্রের একাদশ ভাবে অনেকগুলি শুভ গ্রহের সংমিশ্রণের কারণে, কিছু লোকের পরিবারে নতুন অতিথির আগমন উদযাপন এবং আনন্দের মুহূর্ত নিয়ে আসার সম্ভাবনা থাকবে। এটি ঘরে নতুন খাবার তৈরি করবে এবং আপনাকে দীর্ঘ সময় পরে পুরো পরিবারের সাথে বসে সময় কাটানোর সুযোগ দেবে।

অনেক ব্যবসায়িক ব্যক্তি এই সপ্তাহে কাছের বা বন্ধুর সাহায্যে একটি ভাল বিনিয়োগ করার সিদ্ধান্ত নিতে পারেন। যাইহোক, কোথাও বিনিয়োগ করার আগে, আপনাকে এটি সম্পর্কে প্রতিটি ছোট জিনিস জানতে হবে।

এছাড়াও, যদি প্রয়োজন হয়, আপনি এই বিষয়ে একজন বিশেষজ্ঞ বা বড়দের সাহায্য নিতে পারেন। আপনার রাশির জাতক জাতিকারা এই সপ্তাহে বুধের একাদশ ভাবে থাকার ফলে শিক্ষাক্ষেত্রে সব ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন। যার কারণে আপনি সতেজ বোধ করার পাশাপাশি মানসিক চাপমুক্তও বোধ করবেন। এমতাবস্থায় এই সময়ের সদ্ব্যবহার করে পড়াশোনার পাশাপাশি শারীরিক ক্রিয়াকলাপেও কিছুটা সময় দেওয়ার চেষ্টা করুন।

১১. কুম্ভ রাশি : এই সপ্তাহের শুরুতে, চাঁদ আপনার রোগ অর্থাৎ ষষ্ঠ ভাবে থাকবে। এমন পরিস্থিতিতে, আপনার শারীরিক ও মানসিক সুবিধা অর্জনের জন্য আপনাকে ধ্যান এবং যোগ,ব্যায়ামের সাহায্য নিতে হবে। প্রয়োজনে এ জন্য বিশেষজ্ঞের সাহায্যও নিতে পারেন। কারণ এই সময়টা আপনার স্বাস্থ্যের জন্য ভালো হবে, কিন্তু ঘুমিয়ে এই সময় নষ্ট না করে, এর সর্বোচ্চ ব্যবহার করুন।

অন্যদিকে, অর্থনৈতিক দিক থেকে এই সপ্তাহটি খুব ভালো যাচ্ছে। কারণ এই সময়কালে, শনি দ্বাদশ ভাবে গোচর আপনাকে আপনার আর্থিক অবস্থান লাভ এবং মজবুত করার অনেক সুযোগ দেবে। সুতরাং, সঠিক কৌশল এবং এটি সম্পর্কে পরিকল্পনা করে শুধুমাত্র এটি ব্যবহার করার চেষ্টা করুন। যাতে ভবিষ্যতে আপনি যদি হঠাৎ আর্থিক সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি তাদের মোকাবেলা করতে প্রস্তুত।

এই সপ্তাহে আপনাকে বুঝতে হবে যে, আপনার কিছুটা সময় বাড়ির বাচ্চাদের সাথে কাটানো উচিত। এমনকি যদি এর জন্য আপনাকে বিশেষ কিছু করতে হয়, কারণ শুধুমাত্র এটি করার মাধ্যমে আপনি তাদের মনের বিষয়গুলি বুঝতে এবং তাদের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন।

এই সপ্তাহে, মঙ্গল আপনার চতুর্থ ভাবে থাকায় এবং আপনার সম্পূর্ণ দৃষ্টি দেশের বাড়িতে রাখলে, আপনি কাজের জন্য উৎসাহ এবং শক্তির অভাব দেখতে পাবেন। যা আপনার ক্যারিয়ারকে সরাসরি প্রভাবিত করবে।

এমন পরিস্থিতিতে, আপনি আপনার হারানো শক্তি এবং উদ্যম ফিরে পেতে একটি বই পড়তে পারেন বা আপনার প্রিয় সঙ্গীত শুনতে পারেন। আপনি যদি কোনও প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে এই সপ্তাহে, আগের চেয়ে আরও মনোযোগ সহকারে অধ্যয়ন করুন। যদিও, এই সময় আপনার পড়াশোনার মধ্যে আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য কিছুটা সময় নেওয়া উচিত। অন্যথায় খারাপ স্বাস্থ্য সমস্যা দিতে পারে। কারণ এই পুরো সপ্তাহে বুধ ও মঙ্গলের মধ্যে সংসপ্তক যোগ তৈরি হবে।

 

১২. মীন রাশি: আপনি যদি কোনও বড় অসুখে ভুগছিলেন, তবে এই সপ্তাহের শেষের দিকে ডাক্তারের কঠোর পরিশ্রম এবং আপনার পরিবারের সদস্যদের যথাযথ যত্নের কারণে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে। এর ফলে আপনি আপনার রোগ থেকে চিরতরে মুক্তি পেতে সক্ষম হবেন।

এই সপ্তাহে সূর্য নবম ঘরে থাকার কারণে, আর্থিক দিক সম্পর্কিত আপনার রাশির জাতকদের জীবনে আসা সমস্ত ধরণের চ্যালেঞ্জ কাটিয়ে উঠবে। কারণ সাপ্তাহিক ভবিষ্যদ্বাণীগুলি দেখাচ্ছে যে এই সময়ের মধ্যে আপনার রাশিতে অনেক সুন্দর অর্থ তৈরি হচ্ছে। যার যথাযথ সুবিধা গ্রহণ করে আপনি নিজেকে সামনের প্রতিটি প্রতিকূলতা থেকে উঠাতে সক্ষম হবেন। অন্যদিকে, মঙ্গল তৃতীয় ভাবে থাকায় আপনার পিতা বা বড় ভাইয়ের সাথে সুসম্পর্ক স্থাপনের অনেক সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই সময় তাদের সম্মান করা এবং ঘরোয়া অবস্থার উন্নতি করা, তাদের কথা ও পরামর্শকে যথাযথ গুরুত্ব দেওয়া আপনার জন্যও গুরুত্বপূর্ণ।

এই সপ্তাহে, একাদশ ভাবে মার্গী শনির উপস্থিতির সাথে, আপনি আপনার পরিবার এবং কর্মক্ষেত্রের মধ্যে সঠিক সামঞ্জস্য বজায় রাখতে সক্ষম হবেন। যার কারণে আপনি অনুভব করবেন যে আপনার পরিবারের সমর্থনই মাঠে আপনার ভাল পারফরম্যান্সের মূল কারণ। অতএব, পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর সময়, তাদের আপনার অগ্রগতি সম্পর্কে জানান এবং তাদের সহযোগিতার জন্য তাদের ধন্যবাদ জানান।

এই সপ্তাহের সময়কাল আপনার রাশির জাতক জাতিকাদের জন্য শিক্ষা সংক্রান্ত বিষয়ে ভালো ফল বয়ে আনবে। কিন্তু তা সত্ত্বেও, আপনি নিজেকে আপনার কমফোর্ট জোনে এমনভাবে সীমাবদ্ধ করবেন যে কিছু ছোটখাটো চ্যালেঞ্জের মুখোমুখি হওয়াও আপনার কাছে একটি বড় কাজ বলে মনে হবে। তাই যত তাড়াতাড়ি সম্ভব কমফোর্ট জোন থেকে নিজেকে সরিয়ে নিয়ে আপনার শিক্ষার দিকে আপনার মনোযোগ রাখার চেষ্টা করা আপনার পক্ষে ভাল হবে।

এবি//সিটি নিউজ ঢাকা//৬,২০২২//

আর্কাইভ