• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চলতি সপ্তাহের রাশি ফল (২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর)

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ১০:২৩ পিএম

চলতি সপ্তাহের রাশি ফল (২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর)

আব্দুল বারী, ঢাকা

মেষ রাশির সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

কাজ এবং দায়িত্বের বোঝা এই সপ্তাহে আপনার ওপর বেশি থাকবে। এটা কাভার আপ করতে হলে আপনাকে থাকতে হবে সুস্থ্য। সুস্থ্য না থাকলে চন্দ্র আপনাকে মানসিক চাপ ও ক্লান্তি দিয়ে কাহিল করে দিতে পারে।

চন্দ্রের পূর্ণ দৃষ্টি থাকায় অনেক নতুন উৎসের সঙ্গে আপনার সংযোগ স্থাপন হবে। বিদেশ থেকে আর্থিক সুবিধা অর্জনের ক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। ভাগ্যের ওপর ভর করে বসে থাকবেন না। অনুকূল সময়টার ফায়দা হাছিলে শুরু থেকেই প্রস্তুত হয়ে সঠিক কৌশল অবলম্বন করুন। এই সপ্তাহে পুরনো বন্ধুদের বা ঘনিষ্ঠদের খেতে দিতে হতে পারে। কারণ এই সময়ে আপনার অতিরিক্ত শক্তি থাকবে, যা ওিই পার্টি বা অনুষ্ঠান আপনাকে অনুপ্রাণিত করবে।

কর্ম ও শনির প্রভাবে অফিসে কিছু কাজ পেতে পারেন। এই কাজই আপনি সবসময় করতে চেয়েছিলেন। তবে তাড়াহুড়ো এবং উদ্যমে আপনার ইন্দ্রিয় হারানো এড়িয়ে চলুন। কোনো অসতর্কতা ছাড়াই সময়ের আগে সেই কাজটি শেষ করার চেষ্টা করুন। তবেই আপনি আপনার পদোন্নতি নিশ্চিত করতে পারবেন। এই রাশির যে সকল ছাত্রছাত্রীরা বিদেশ যাওয়ার কথা ভাবছেন, সেই সমস্ত ছাত্রছাত্রীরা চাঁদের শুভদৃষ্টির সুসংবাদ পেতে পারেন। এ জন্য লক্ষ্যের দিকে ফোকাস করতে হবে।

 

বৃষ রাশির সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

বয়স্করা স্বাস্থ্যের বিশেষ যত্ন নিবেন। যতটা সম্ভব ধুলোযুক্ত জায়গা এড়িয়ে চলুন। সপ্তাহের শুরুতে, চাঁদের একাদশ ভাবে স্বাচ্ছন্দ্য বাড়িয়ে দিবে। জমা করা অর্থের চেয়ে বেশি অর্থ ব্যয় করতে হতে পারে। এই সপ্তাহে, গৃহস্থালির কাজে বাড়ির অন্য মহিলাদের সাহায্য করতে পারেন। এটি আপনাকে পরিবারে সম্মান বৃদ্ধির পাশাপাশি সম্পর্ক ও সন্মান শক্তিশালী করবে।

কর্মক্ষেত্রে কম কাজের কারণে আপনি কিছুটা একঘেয়েমি অনুভব করতে পারেন। এসময়, আপনার অবসর সময়ের সঠিক ব্যবহার করার সময়, আপনি আপনার সমস্ত কাজ সম্পন্ন করার চেষ্টা করতে পারেন, যা অতীতে সম্পন্ন করা যায়নি।

এই সপ্তাহে আপনি পরিশ্রমের তুলনায় কাঙ্ক্ষিত ফলাফল নাও পেতে পারেন। এই কারণে, আপনার বাড়িতে আপনার সুনাম ক্ষতির সম্ভাবনা হতে পারে।

 

 

মিথুনের সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

স্বাস্থ্যের প্রতি যত্নবান থাকুন, স্বাস্থগত কোন সমস্যাকে ছোট করে নিশ্চয়ই দেখবেন না। চন্দ্রের কারণে ছোট সমস্যাও বড় হতে সময় নিবে না। সপ্তাহের শুরুতে চতুর্থ ভাবে চন্দ্র থাকায় হঠাৎ করে বড় কোন লাভ করতলগত হয়ে যেতে পারে। তাই বলে চিন্ত ভাবনা না করেই হুট করে বড় কোন সিদ্ধান্ত নিবেন না।

চন্দ্র যখন ষষ্ঠ ভাবে প্রবেশ করবে এবং দ্বাদশ ভাবে অবস্থান করবে, তখন গৃহস্থালির কোনো যন্ত্রপাতি বা যানবাহনের ত্রুটি আর্থিক ক্ষতির সম্মুখীন করে ফেলতে পারে। তাই ব্যবহার্য যন্ত্রপাতির সঠিক রক্ষণাবেক্ষণের দিকে খেয়াল রাখুন। বিশেষ করে গাড়ি চালানোর সময় গতির দিকে খেয়াল রাখুন। অন্যথায় গাড়ির ক্ষতি হতে পারে।

এই সপ্তাহটি কোনো নতুন কাজ শুরু করার বা কোথাও বিনিয়োগ করার জন্য উপযুক্ত এবং ভালো যোগ দেখাচ্ছে। এমন পরিস্থিতিতে, আপনি যদি এই সময়ে বিনিয়োগ করেন বা একটি নতুন কাজ শুরু করেন, তবে আপনার পক্ষে ভালো লাভ করা সম্ভব। আপনি যদি কোনও প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তবে এই সপ্তাহে, আগের চেয়ে আরও মনোযোগ সহকারে অধ্যয়ন করুন। কারণ বুধ আপনার রাশির সঙ্গে প্রতিযোগিতার ষষ্ঠ ভাবে থাকবে। যদিও, এই সময়ে আপনার পড়াশোনার মধ্যে আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য কিছুটা সময় নেওয়া উচিত।

কর্কটের সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

স্বাস্থ্যের দিক থেকে, এই সপ্তাহটি আপনার স্বাস্থ্যের জন্য স্বাভাবিকের চেয়ে কিছুটা ভালো হতে চলেছে। বিশেষ করে সপ্তাহের শুরুটা ভালো যাবে, কারণ এই সময়ে তৃতীয় ভাবে চন্দ্রের উপস্থিতির কারণে আপনি নিজেকে মানসিক এবং শারীরিকভাবে অনেক সুস্থ দেখতে পাবেন। যদিও, এই মজার সময় এবং পার্টি চলাকালীন, আপনার অ্যালকোহল খাওয়া থেকে বিরত থাকা উচিত, অন্যথায় স্বাস্থ্যের অবনতি হতে পারে। আপনার রাশিচক্রের এই সপ্তাহে অর্থ-সম্পর্কিত কোনো ঝুঁকি নেওয়া এড়ানো উচিত। কারণ এইভাবে চন্দ্র যখন চতুর্থ ভাবে গোচর করছে, তখন অনেক জায়গা থেকে আপনার আকস্মিক অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই সময়ে অর্থ ব্যবহার করার আগে আপনাকে প্রতিটি পরিস্থিতির জন্য নিজেকে প্রস্তুত করতে হবে। 

এর পরে, চাঁদ যখন পঞ্চম ভাবে চলে যাবে, তখন আপনার সন্তানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের ডাক আপনার এবং পরিবারের জন্য আনন্দের অনুভূতি হবে। তিনি আপনার প্রত্যাশা পূরণ করবেন এবং আপনি তার মাধ্যমে আপনার স্বপ্নগুলি সত্য হতে দেখবেন, যা আপনার চোখের আর্দ্রতা স্পষ্টভাবে দেখতে পাবে। কর্মক্ষেত্রে সেই সমস্ত মানুষ, যারা আপনার সাফল্যের পথে দাঁড়িয়ে ছিল, আপনার চোখের সামনে পিছলে যেতে দেখা যাবে। যার ফলে আপনার মনোবল বাড়ানোর সঙ্গে সঙ্গে আপনার আত্মবিশ্বাসও বাড়বে এবং আপনি আগের চেয়ে বেশি গতিতে প্রতিটি কাজ শেষ করার চেষ্টা করতে পারবেন। আপনার রাশির শিক্ষার্থীরা, যারা যে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নিচ্ছেন এবং এতে সাফল্য পেতে চান, তারা তাদের সাহস ও আত্মবিশ্বাসের জোরে এই সময়ে পূর্ণ সাফল্য পাবেন। তবে নিশ্চিত হোন যে, আপনার শিক্ষক এবং আপনার শিক্ষকদের খুশি করার জন্য এবং তাদের সঙ্গে আপনার সম্পর্ক উন্নত করার জন্য এটির জন্য আপনার একটি বিশেষ প্রয়োজন হবে।

 

সিংহ রাশির সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই সপ্তাহে, আপনার ষষ্ঠ ভাবে কর্মদাতা শনির প্রভাবের কারণে, কর্মজীবন সম্পর্কিত চাপের কারণে, আপনাকে ছোটখাটো অসুস্থতায় ভুগতে হতে পারে। তাই শিথিল এবং শান্ত হতে, বন্ধু এবং পরিবারের সঙ্গে কিছু সময় কাটান এবং যদি সম্ভব হয় তবে আপনি তাদের সাথে একটি ছোট ভ্রমণে যাওয়ার পরিকল্পনাও করতে পারেন। একই সময়ে, সপ্তাহের মাঝামাঝি সময়ে, যখন চন্দ্র আপনার রাশিচক্রে প্রবেশ করবে, তখন তার পূর্ণ দৃষ্টি আপনার দশম ভাবে থাকবে। যার ফলস্বরূপ আপনি কর্মক্ষেত্রে আপনার উর্ধ্বতনদের কাছ থেকে যথাযথ প্রশংসা এবং পদোন্নতি পাবেন। আপনার আয় বৃদ্ধির কারণে, আপনি ভালো অর্থ উপার্জন করবেন। কিন্তু এই সময় আপনার ব্যয় বৃদ্ধি আপনার অর্থ সঞ্চয়কে আরও কঠিন করে তুলবে। 

এমন পরিস্থিতিতে, আপনার খোলা হাতে নিয়ন্ত্রণ রেখে, আপনার ব্যাঙ্ক ব্যালেন্স বাড়ানোর দিকে আপনার প্রচেষ্টা আরও জোরদার করুন। সূর্য যখন চতুর্থ ভাবে থাকে, আপনি আপনার জমায়েতে আপনার পুরানো বন্ধুদের বা কাছের লোকদের একটি ভোজ দিতে পারেন। কারণ এই সময় আপনার অতিরিক্ত শক্তি থাকবে, যা আপনাকে পার্টি বা অনুষ্ঠান আয়োজনে অনুপ্রাণিত করবে। যদিও, এই ধরনের কিছু করার আগে, আপনাকে অবশ্যই আপনার বাড়ির লোকদের সাথে পরামর্শ করতে হবে। যে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে তাদের ব্যবসা সম্প্রসারণের কথা ভাবছিলেন, তারা এই সপ্তাহে কিছু ভালো খবর পেতে পারেন। কারণ যোগ তৈরী হচ্ছে যে এই সময় আপনার সৃজনশীলতা বৃদ্ধি করে, যার কারণে আপনি আপনার ব্যবসার জন্য এমন একটি ভালো পদক্ষেপ নিতে পারেন, যা আপনাকে লাভ এবং অগ্রগতি উভয়ই দেবে। আপনি যদি বিদেশী স্কুল বা কলেজে ভর্তির জন্য গত বেশ কিছু দিন ধরে চেষ্টা করে থাকেন, তবে আপনার সমস্ত প্রচেষ্টার পরে আপনাকে এই সপ্তাহে আরও অপেক্ষা করতে হবে। কারণ কিছু অসম্পূর্ণ নথির কারণে আপনার পরিশ্রম নষ্ট হতে পারে।

কন্যা রাশির সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

মানসিক চাপের সরাসরি প্রভাব স্বাস্থ্যকে আরও খারাপ করতে পারে এবং আপনি এই সপ্তাহে একই রকম অনুভব করবেন। বিশেষ করে সপ্তাহের মাঝামাঝি সময়ে, যখন চন্দ্র দ্বিতীয় এবং তৃতীয় ভাবে থাকে, তখন আপনার ব্যক্তিগত জীবনে চলমান অশান্তি আপনার মানসিক চাপ বৃদ্ধির প্রধান কারণ হয়ে উঠবে, যা আপনার স্বাস্থ্যকে আরও খারাপ করতে পারে। যারা অতীতে কোনো ধরনের লোন বা ঋণ নিয়েছিলেন, তারা এই সপ্তাহে সেই ঋণের পরিমাণ পরিশোধ করতে অসুবিধার সম্মুখীন হতে পারেন। 

যার পেছনে মূল কারণ হতে পারে আপনার টাকা সঞ্চয় না করা। তাই এখন থেকে আপনার টাকা বাঁচানোর চেষ্টা করুন। আপনার পরিবার বা বন্ধুদের সাঙ্গে পিকনিকে যেতে, মাঝামাঝি সময়টি সেরা। এটি কেবল আপনার মনকে সহজ করবে না, তবে এটি আপনাকে তাদের সাথে আপনার সম্পর্ক আরও উন্নত করতে সক্ষম করবে। মঙ্গল আপনার রাশির দশম ভাবে থাকবে। এমন পরিস্থিতিতে এই সপ্তাহে কর্মক্ষেত্রে অবসর সময়ে মোবাইলে ওয়েব সিরিজ দেখা আপনার ঊর্ধ্বতনদের অপছন্দ হতে পারে। এটি তাদের সামনে আপনার ইমেজকেও প্রভাবিত করবে। তৃতীয় ভাবে বুধের উপস্থিতির সঙ্গে, শিক্ষার্থীদের বুঝতে হবে যে সপ্তাহের শেষে শিক্ষা সম্পর্কিত সমস্ত কিছু স্থগিত করা বুদ্ধিমানের কাজ নয়। কারণ এক সপ্তাহ চোখের পলকে অদৃশ্য হয়ে যায়, তারপরে সময়ের অভাবে আপনার সমস্যা হতে পারে। অতএব, অলসতাকে এখন আপনার ওপর প্রাধান্য না দিয়ে বাকি কাজগুলি হাতে নিয়ে তাড়াহুড়ো করে শেষ করার চেষ্টা করুন।

 

তুলার সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই সপ্তাহটি স্বাস্থ্যের দিক থেকে একটি ভালো নোটে শুরু হবে। কারণ শুরুতে ষষ্ঠ ভাবে চাঁদের শুভ দৃষ্টি থাকার কারণে এই সময়ে আপনার স্বাস্থ্যে ইতিবাচক পরিবর্তন আসবে। যার ফলস্বরুপ, আপনি এই সময়ে জিমে যোগদান করার সিদ্ধান্ত নিতে পারেন। এছাড়াও, প্রথম ভাব ও দ্বাদশ ভাব এবং তারপরে দ্বিতীয় ভাবে চাঁদের গোচর অর্থের দিক থেকে ভালো প্রমাণিত হবে। এমন পরিস্থিতিতে, কোনো আর্থিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আপনি অতীতে যে ঝামেলার সম্মুখীন হয়েছিলেন, এই সময়ে তা পুরোপুরি দূর হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যার সাহায্যে আপনি বিনিয়োগ সংক্রান্ত যে কোনো সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন এবং এটি থেকে আপনি অর্থও পেতে পারেন। 

যদি পরিবারে প্রবীণরা থাকেন, তবে এই সপ্তাহে, তাদের কাছে অযৌক্তিক দাবি করা এবং আপনার কাছ থেকে অতিরিক্ত আশা করা আপনাকে বিরক্ত করতে পারে। যার কারণে আপনার ব্যক্তিগত জীবন যেমন স্ট্রেসফুল হবে, তেমনি এর নেতিবাচক প্রভাবও আপনার কর্মক্ষেত্রে ব্যাঘাত ঘটাতে পারে। এই সপ্তাহে, চতুর্থ ভাবে শনির সপ্তম দিক দশম ভাবে থাকবে, যার কারণে ব্যবসায়ীদের কোনও ব্যবসায়িক/আইনি নথিতে সই করা থেকে বিরত থাকতে হবে গভীরভাবে না বুঝে এবং সঠিকভাবে পড়ে। অন্যথায় আপনি নিজেই কোনো বড় সমস্যায় পড়তে পারেন। তাই তাড়াহুড়ো করে কাগজপত্র নিয়ে অসতর্ক হবেন না। এই সপ্তাহে অনেক শিক্ষার্থীর তাদের কিছু বিষয় বুঝতে অসুবিধা হবে, তবে তা সত্ত্বেও, তারা সেগুলি থেকে মুক্তি পেতে সক্ষম হবে এবং এতেও সাফল্য অর্জন করবে। এই সময়ে তাদের নিরন্তর প্রচেষ্টা চালাতে হবে এবং তাদের লক্ষ্য সম্পর্কে সচেতন হতে হবে।

 

 

বৃশ্চিকের সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই পুরো সপ্তাহে, শনি আপনার রাশির তৃতীয় ভাবে উপস্থিত থাকবে। এমন পরিস্থিতিতে, এই সপ্তাহটি আবেগগতভাবে আপনার জন্য ভাল হবে না। কারণ এই সময় আপনি আপনার জীবনের অনেক বড় সিদ্ধান্ত নিয়ে বিভ্রান্তির মধ্যে উপস্থিত হবেন। এতে আপনার মানসিক চাপও বাড়বে। অন্যদিকে, চাঁদ যখন একাদশ ভাবে থেকে দ্বাদশ ভাবে চলে যায়, তখন বুঝতে হবে নিজের অবস্থানের চেয়ে বেশি হাত খুলে অন্যের সামনে খরচ করা বুদ্ধিমানের কাজ নয়, সেটি বোকামি। এটি বুঝুন এবং এটি করা এড়িয়ে চলুন, তবেই আপনি আপনার অর্থ সঞ্চয় করতে সক্ষম হবেন। মাঝামাঝি সময়ের পরে, চন্দ্র আপনার নিজের রাশিতে অর্থাৎ আপনার প্রথম ভাবে প্রবেশ করবে, যেখানে এটি সূর্য দেবতার সাথে মিলিত হবে। সূর্য এবং চন্দ্রের এই অবস্থানের কারণে, আপনার চারপাশের মানুষদের বিশেষ করে পরিবারের সদস্যদের আচরণের কারণে আপনি এই সপ্তাহে কিছুটা বিরক্ত বোধ করবেন। এতে আপনার মানসিক উত্তেজনা যেমন বাড়বে, তেমনি তাদের সঙ্গে আপনার বিবাদও হতে পারে। এটা সম্ভব যে কর্মক্ষেত্রে, হঠাৎ আপনাকে কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা এবং দায়িত্ব পরিচালনা করতে বলা হতে পারে, যা আপনি এই সপ্তাহে সম্পর্কিত সিদ্ধান্ত নিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হবেন। এসময়, এমনকি উদ্দীপনায় আকারও এমন সিদ্ধান্ত নিতে পারে, যা আপনাকে ভবিষ্যতে নেতিবাচক ফলাফল দেবে। এই সপ্তাহে প্রথম ভাবে বুধ থাকায়, আপনি আপনার ব্যক্তিগত জীবনে পরিস্থিতি স্বাভাবিক করতে দেখবেন, যার কারণে আপনার মন পড়াশোনার কাজে নিযুক্ত থাকবে। এটি আপনাকে বিভ্রান্ত হওয়া থেকে আপনার ফোকাস রাখতেও সাহায্য করবে এবং ফলস্বরুপ, আপনি আপনার পরীক্ষায় সাফল্যের দিকে অগ্রসর হতে দেখা যাবে।

 

ধনুর সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই সপ্তাহের মাঝামাঝি ষষ্ঠ ভাবে চাঁদ দেখার কারণে আপনার স্বাস্থ্য যদি খারাপ ছিল তবে আপনাকে এমন অনেকগুলি কাজ এবং কাজ করতে হবে যা আপনার স্বাস্থ্যের উন্নতি করতে পারে। তাই নিজেকে সুস্থ রাখতে, বদঅভ্যাসের উন্নতি আনতে এবং ভালো খাবার গ্রহণের মাধ্যমে বেশি মশলাদার খাবার থেকে নিজেকে দূরে রাখুন। এই সপ্তাহে মঙ্গল গ্রহের দিকটি আপনার লগ্নের দিকটি দেখাচ্ছে যে আপনি যদি অন্যের পরামর্শ মেনে কোনও বিনিয়োগ করেন তবে আর্থিক ক্ষতি প্রায় নিশ্চিত। অতএব, অন্যের নির্দেশে আপনার অর্থ কোথাও রাখা এড়িয়ে চলুন এবং বুদ্ধিমানের সাথে কাজ করুন।

একই সময়ে, একাদশ ভাবে চন্দ্র থাকার কারণে আপনার পারিবারিক জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি আসতে চলেছে। যার কারণে আপনি কোনো ধর্মীয় স্থানে বা কোনো আত্মীয়ের বাড়িতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন, পুরো পরিবার। এই সপ্তাহে আপনাকে কারো সাঙ্গে নতুন প্রকল্প বা অংশীদারি ব্যবসা শুরু করা এড়াতে হবে। কারণ যোগ তৈরী হচ্ছে যে এই সময়ে দূরের চিন্তা না করে এমন সিদ্ধান্ত নিতে পারেন, যার কারণে ভবিষ্যতে আপনাকে ভুগতে হবে। এই সপ্তাহে, দ্বাদশ ভাবে বুধসহ অনেক গ্রহের উপস্থিতির কারণে, শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার ক্ষেত্রে খুব ভাল ফল পাবে। এই সময়, আপনি একটি ভালো জায়গায় ভর্তির সুখবর পেতে পারেন। এসময়, বিশেষ করে যেসব শিক্ষার্থী বিদেশে পড়ার স্বপ্ন দেখছেন, তাদের স্বপ্ন এই সময়ে পূরণ হওয়ার জোরালো সম্ভাবনা হয়ে উঠবে।

 

 

মকরের সাপ্তাহিক রাশিফল

২১ নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই সপ্তাহের শুরুতে, আপনি ভাগ্যের সমর্থনের কারণে আপনার স্বাস্থ্যের উন্নতি স্পষ্টভাবে দেখতে পাবেন। কিন্তু শেষ পর্যন্ত, চাঁদ দ্বাদশ ভাবে চলে যাওয়ার সাথে সাথে, আপনাকে এখনও সেই সময়ে সমস্ত ধরনের দূর দূরত্বের যাত্রা এড়াতে হবে এবং যদি কোনো ভ্রমণের প্রয়োজন হয় তবে আপনার ডাক্তারি পরীক্ষা করার পরেই যে কোনও ভ্রমণে যান। চন্দ্র দশম ভাবে থাকার কারণে যে সমস্ত ব্যক্তিরা সবচেয়ে বেশি চাকরীজীবী, যাঁরা কোনো বিক্রয় বা বিপণনের সাথে যুক্ত, তারা সময়ের আগে তাদের লক্ষ্য পূরণে সাফল্য দেবে। 

যার ফলে তারা ভালো অর্থ উপার্জনের সুযোগও পাবে। এটি দিয়ে, তারা কেবল প্রচুর অর্থ উপার্জন করতে পারে না, তবে তাদের আয় বৃদ্ধিও নিশ্চিত করতে পারে। কারণ এই সময়টি আপনার ভাগ্যের পক্ষে থাকবে, তাই এই সুযোগটি আপনার হাত থেকে পিছলে যেতে দেবেন না। চতুর্থ ভাবে চাঁদের দৃষ্টি আকস্মিকভাবে বাড়িতে অতিথির আগমনকে সম্ভব করবে। যার কারণে পারিবারিক পরিবেশে শান্তি বজায় থাকবে। এই সময়ে আপনি বাড়িতে সুস্বাদু খাবার খাওয়ার সুযোগ পাবেন, সেইসাথে আপনার সন্ধ্যার বেশিরভাগ সময় অতিথিদের সাথে কাটাবেন। চাকরিজীবীদের এই সপ্তাহে অফিসে এখানে-সেখানে কথা বলা এড়িয়ে চলা উচিত। কারণ শনি আপনার নিজের রাশিকে প্রভাবিত করবে অর্থাৎ আপনার প্রথম ভাব। তাই এটি করা এড়িয়ে চলুন, অন্যথায় আপনি নিজেকে কর্মক্ষেত্রের রাজনীতিতে জড়িয়ে পড়তে পারেন। যা আপনার ভাবমূর্তি নষ্ট করবে। আপনি যদি রাজনীতি বা সমাজসেবা নিয়ে পড়াশোনা করেন তবে এই সময়টি আপনার জন্য সবচেয়ে ভালো হবে। একই সাথে তথ্য প্রযুক্তির শিক্ষার্থীদেরও এই সময় প্রচুর সাফল্য পাওয়ার সম্ভাবনা দেখা যায়।

 

কুম্ভের সাপ্তাহিক রাশিফল

২১নভেম্বর হতে ২৭ নভেম্বর

এই সপ্তাহে, আপনাকে বিশেষভাবে একঘেয়ে না হয়ে, আপনার শখের পিছনে ছুটতে বা যে কাজগুলি করতে আপনি সবচেয়ে বেশি উপভোগ করেন সেগুলি করার পরিবর্তে বাড়িতে আপনার অতিরিক্ত সময় কাটাতে নির্দেশ দেওয়া হয়েছে। কারণ এর মাধ্যমে আপনি নিজেকে অনেকাংশে চাপমুক্ত রাখতে পারবেন। শুরুতে চাঁদের দৃষ্টি থাকবে দ্বিতীয় ভাবে। এমন পরিস্থিতিতে, বাড়ির কোনও সদস্যের স্বাস্থ্যের জন্য আপনাকে এই সপ্তাহে আপনার প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। যার কারণে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে। তবে এটি পরিবারে আপনার মর্যাদা বাড়াবে, পাশাপাশি আপনি পরিবারের সদস্যদের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন। এই সপ্তাহে আপনাকে বুঝতে হবে যে, আপনার কিছুটা সময় বাড়ির বাচ্চাদের সাথে কাটানো উচিত। 

এমনকি যদি এর জন্য আপনাকে বিশেষ কিছু করতে হয়, কারণ শুধুমাত্র এটি করার মাধ্যমে আপনি তাদের মনের বিষয়গুলি বুঝতে এবং তাদের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন। অন্যদিকে, চন্দ্র নবম ভাবে থাকা এবং মধ্যবর্তী সময়ে তৃতীয় ভাবে অবস্থান করা ইঙ্গিত দেয় যে এই সময়ে আপনার ভাইবোন, বন্ধু, আত্মীয় এবং সহকর্মীদের সাথে আপনার সম্পর্কের ক্ষেত্রে কিছু বিবাদ তৈরি হতে পারে। যার প্রভাবে আপনার মনে নেতিবাচকতা আসবে এবং আপনি আপনার কর্মজীবনে এগিয়ে যাওয়ার কোনো পরিকল্পনাই ভাবতে ব্যর্থ হবেন। যদি এই সপ্তাহে আপনার ক্যারিয়ার পছন্দ আপনি করতে চান, তবে আপনাকে যে কোনও ধরণের চাপের মধ্যে এটি সম্পর্কিত কোনও সিদ্ধান্ত নেওয়া এড়াতে হবে। কারণ এই পুরো সপ্তাহে বুধ থাকবে আপনার দশম ভাবে। অতএব, এমন কোনো সিদ্ধান্ত নেবেন না, যে বিষয়ে আপনার মন ও মতামত একমত না।

 

মীনের সাপ্তাহিক রাশিফল

২১নভেম্বর হতে ২৭ নভেম্বর

আপনি যদি অ্যাসিডিটি, বদহজম এবং বাতের মতো রোগে ভুগে থাকেন তবে এই সপ্তাহের শুরুতে প্রথম ভাবে চন্দ্রমার দৃষ্টি আপনাকে এই রোগগুলি থেকে কিছুটা মুক্তি দেবে। তা সত্ত্বেও, আপনাকে ঠান্ডা লাগার মতো ছোটখাটো সমস্যা থেকে নিজেকে রক্ষা করার পরামর্শ দেওয়া হচ্ছে। অন্যদিকে, সপ্তাহের মাঝামাঝি সময়ে চাঁদ যখন অষ্টম ভাবে গোচর করছে, তখন অর্থনৈতিক বিষয়ে অতীতে আপনি যা পরিকল্পনা করেছিলেন তা সম্পূর্ণরূপে অকেজো হয়ে যেতে পারে। যার কারণে আপনাকে যেমন লোনে টাকা নিতে হবে, তেমনি এটি আপনাকে মানসিক চাপেও ফেলতে পারে। পারিবারিক জীবন উন্নত করতে, আপনাকে এই সপ্তাহে আপনার পক্ষ থেকে প্রচেষ্টা করতে দেখা যাবে। এই সময়ে পিতামাতার স্বাস্থ্যের উন্নতি হবে, যা আপনাকে তাদের যথাযথ সমর্থন পেতে সাহায্য করবে। এছাড়াও তৃতীয় ভাবে চন্দ্রের পূর্ণ দৃষ্টি থাকার কারণে আপনার ছোট ভাই-বোনরাও আপনার কাছ থেকে সঠিক মতামত নিতে পারবে। কর্মক্ষেত্রে প্রতিটি কাজ এবং লক্ষ্য অর্জনের জন্য, অতীতে আপনার করা প্রতিটি কৌশল এবং পরিকল্পনা, অফিসে কেউ বাধা দিতে পারে। যার কারণে আপনাকে অনেক ঝামেলা পোহাতে হবে, তাই আপনার চোখ খোলা রাখুন এবং আপনার চারপাশে ঘটছে এমন কার্যকলাপ সম্পর্কে সচেতন থাকুন। এই সপ্তাহে, দ্বাদশ ভাবে বুধের অবস্থান এবং ষষ্ঠ ভাবে পূর্ণ দৃষ্টি থাকার কারণে, প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীদের আকস্মিক সাফল্যের সম্ভাবনা রয়েছে। তাই আপনার লক্ষ্যের দিকে মনোনিবেশ করুন এবং অধ্যবসায়ের সাথে কাজ করুন এবং সেই সমস্ত লোকদের থেকে দূরে থাকুন যারা আপনার বেশিরভাগ সময় অযথা কাজে নষ্ট করে।

এবি//সিটি নিউজ ঢাকা//নভেম্বর ২১,২০২২//

 

 

আর্কাইভ