• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চলতি সপ্তাহের রাশিফল

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২, ০৬:৩৫ এএম

চলতি সপ্তাহের রাশিফল

আব্দুল বারী, ঢাকা

মেষ রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এ সপ্তাহের শেষে চাঁদ যখন প্রথম ভাবে থাকবে তখন নিজের প্রচেষ্টায় চারপাশের কুয়াশা দূর করতে হবে। বুঝতে হবে এই ধুলোবালি অগ্রগতিতে আপনাকে বাধা দিচ্ছে। তাই সময় এসেছে এ থেকে বেরিয়ে ভালো কিছু করার।

শুরুতে, চন্দ্র দশম থেকে একাদশ ভাবে যাওয়ার সাথে সাথে আপনি অর্থ লাভ করবেন। এরপর ভালো বিনিয়োগ করে সমৃদ্ধি এবং আর্থিক সুরক্ষা বাড়াতে পারবেন। এর জন্য, আত্মীয় বা কাছের কারো সাথে অংশীদারি ব্যবসার বিষয়ে একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন।

পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া লাগতে পারে। যার কারণে কিছু ছোটখাটো সমস্যা হতে পারে। এ নিয়ে মানসিক শান্তি নষ্ট না করে একসাথে বসে প্রতিটি সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টা করবেন। এই সপ্তাহে অতীতের বিনিয়োগগুলিকে একীভূত করে আসন্ন ভবিষ্যতের জন্য ঠিক পরিকল্পনা এবং কৌশল তৈরির প্রচেষ্টা করতে দেখা যেতে পারে। এ সময় কোনো গুরুত্বপূর্ণ কাজ করার আগে বিশেষজ্ঞ, বাবা বা বাবার মতো কোনো ব্যক্তির পরামর্শ নিন।

এই সপ্তাহে নতুন কৌশল শিখে, আপনি যদি সেগুলি আপনার পড়াশোনায় ব্যবহার করেন তবেই আপনি অন্যদের থেকে এগিয়ে যেতে পারবেন। বিশেষ করে যারা কোনো প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাদের নতুন প্রযুক্তি গ্রহণ করতে হবে এবং তাদের সৃজনশীল সম্ভাবনা বাড়াতে হবে। বিশেষ করে মধ্যবর্তী সময়ে, কারণ সেই সময়ে চাঁদ দ্বাদশ ভাবে থাকায় ষষ্ঠ ভাবে অবস্থান করবে।

 বৃষ রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

সপ্তাহের শুরুতে, তৃতীয় ভাবে চন্দ্রের দৃষ্টির কারণে নিজের মধ্যে প্রয়োজনীয় আত্মবিশ্বাসের অভাব অনুভব করতে পারেন। যার কারণে কোনো প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে হয়তোবা পারবেন না। আপনাকে মনে রাখতে হবে যে, কাঁধে অনেক কিছু স্থির আছে এবং এটি সম্পর্কে চিন্তা করতে হবে। সময়মতো সঠিক এবং পরিষ্কার সিদ্ধান্ত নিতে হবে। তারপর সপ্তাহের মাঝামাঝি সময়ে, চাঁদ একাদশ ভাবে যাওয়ার সাথে সাথে এটি স্বাচ্ছন্দ্য বৃদ্ধি করতে পারে, যার জন্য প্রস্তুত থাকবেন বলে মনে করা হচ্ছে। যদিও, এই সময়ে সঞ্চিত অর্থের চেয়ে বেশি ব্যয় করতে হবে। যার কারণে কিছু আর্থিক চাপ থাকতে পারে।

এই সপ্তাহে অনিচ্ছাকৃতভাবে পরিবারের সদস্য বা জীবনসঙ্গী আপনার মানসিক চাপের কারণ হতে পারে। তারা এমন কিছু দাবি করতে পারে যা আপনার আয়ের একটি বড় অংশের সমান। উত্তেজিত না হয়ে সঠিকভাবেতাদের বোঝানোর চেষ্টা করার মধ্যেই আছে মঙ্গল।

আপনি যদি আপনার স্থবির কাজ শুরু করার কথা ভাবছিলেন, তবে এই সপ্তাহটি তার জন্যও কিছুটা প্রতিকূল হতে চলেছে। কারণ এই সপ্তাহেও আপনি অতীতের অসমাপ্ত কাজগুলি পুনরায় শুরু করতে অসুবিধার সম্মুখীন হতে পারেন। যার কারণে শুধু আপনার মনোবলই ক্ষতিগ্রস্ত হবে না, আপনার ক্যারিয়ারের ধীরগতির সম্ভাবনাও তৈরি হতে পারে। আপনার রাশির শিক্ষার্থীদের জন্য, এই সপ্তাহটি প্রত্যাশার চেয়ে ভালো হওয়ার সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায়, আপনার প্রচেষ্টা চালিয়ে যাওয়া উচিত এবং কঠোর পরিশ্রম করা উচিত। কারণ শুরুতে, বুধ আপনার প্রথম ভাবের দিকে নজর দেবে এবং তারপরে ৩ ডিসেম্বর থেকে, আপনার দ্বিতীয় ভাবের দৃষ্টি আপনাকে অনুকূল ফলাফল দিতে পারে।

মিথুন রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এ সপ্তাহে সূর্য থাকবে ষষ্ঠ ভাবে, স্বাস্থ্যের জন্য এই সপ্তাহটি স্বাভাবিকের থেকে কিছুটা ভালো যাচ্ছে। বিশেষ করে সপ্তাহের শুরুটা ভালো যাবে, কারণ এই সময় আপনি নিজেকে মানসিক এবং শারীরিকভাবে অনেক সুস্থ দেখতে পাবেন। যাইহোক, মজা এবং পার্টির এই সময়ে, আপনার অ্যালকোহল খাওয়া এড়িয়ে চলা উচিত, অন্যথায় আপনার স্বাস্থ্যের অবনতি হতে পারে। এই সপ্তাহটি এমন জিনিস কেনার জন্য ভালো, যার দাম ভবিষ্যতে বাড়তে পারে। নবম ভাবে চন্দ্রের অবস্থানের কারণে আপনি সোনার গয়না, বাড়ি-জমি বা যে কোনও বাড়ির নির্মাণ কাজে বিনিয়োগ করতে পারেন, যার কারণে আপনি ভবিষ্যতে ভালো লাভ পাবেন। 

পরিবারের ছোট সদস্যদের সাথে সময় কাটানো এই সপ্তাহে আপনার জন্য বিশেষভাবে ভালো হবে। কারণ তাদের সাথে সময় কাটানোর মাধ্যমে আপনি খুব সতেজ বোধ করবেন এবং একই সাথে আপনি তাদের জীবনের সাথে সম্পর্কিত অনেক পরিস্থিতি সম্পর্কে জানার সুযোগও পাবেন। দশম ভাবে এবং চতুর্থ ভাবে চন্দ্রের উপস্থিতির কারণে আপনি তাদের যে কোনো সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন, যা পরিবারে আপনার সম্মান বৃদ্ধি করবে। এই সপ্তাহে মনে হবে আপনি কিছু সময়ের জন্য খুব একাকী। এই সময়ে আপনার সহকর্মী/সহযোগীরা সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারে। তবে তাদের কাছ থেকে বেশি কিছু আশা করবেন না, কারণ তারা আপনাকে খুব বেশি সাহায্য করতে পারবে না। এই সপ্তাহে শিক্ষা ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য আপনার লক্ষ্যগুলির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার জন্য আপনার সবচেয়ে বেশি প্রয়োজন হবে। এমন পরিস্থিতিতে, আপনার সংস্থার উন্নতি করার সময়, সেই সমস্ত লোকদের তাদের থেকে দূরে রাখুন, যারা আপনাকে তাদের সাথে অন্যায় কাজের অভ্যাস করে তুলছে। কারণ আপনি হয়তো এখন এর নেতিবাচক প্রভাব দেখতে পাচ্ছেন না, কিন্তু পরবর্তীতে এর কারণে আপনার জীবনে অনেক পার্শ্বপ্রতিক্রিয়ার সম্মুখীন হতে হতে পারে।

কর্কট রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহে, নিজেকে সুস্থ রাখতে, আপনাকে খেলাধুলা এবং কিছু বহিরঙ্গন কার্যকলাপে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে হবে। কারণ চতুর্থ ভাবে কেতুর উপস্থিতি আপনাকে এই ক্রিয়াকলাপে আপনার অংশগ্রহণ এবং আসন্ন সময়ে কিছু বড় কাজ সম্পাদন করার জন্য হারিয়ে যাওয়া শক্তিকে পুনরায় সংগঠিত করতে সহায়তা করবে। এই সময়ে আপনি আপনার মূল্যবান জিনিসগুলি পুনরায় ক্রয় বা এর রক্ষণাবেক্ষণের জন্য আপনার কিছু অর্থ ব্যয় করতে দেখা যাবে। কারণ এই সময়টি আপনার জন্য অনেক আর্থিক সুবিধা নিয়ে আসবে, তাই আপনি অনেক গুরুত্বপূর্ণ কাজে ব্যয় করার পরিকল্পনা করতে পারেন। 

যে সব মানুষ বা ছাত্রছাত্রীরা বাড়ি থেকে দূরে থাকেন, তাদের একাকীত্বের অনুভূতি এই সপ্তাহে অনেক বেশি বিরক্ত করবে। এই সময়ে আপনি নিজেকে খুব একা দেখতে পাবেন, যার কারণে আপনি একটি অদ্ভুত আঁটসাঁটতাও অনুভব করতে পারেন। এমন পরিস্থিতিতে, এই সপ্তাহে আপনার একাকীত্ব আপনাকে নিয়ন্ত্রণ করতে দেবেন না এবং আপনি যখন সময় পাবেন, কোথাও বাইরে যান এবং কিছু বন্ধুদের সাথে সময় কাটান। এই সপ্তাহে, আপনার কঠোর পরিশ্রম এবং কোনও কাজের প্রতি আপনার আবেগ দেখে, লোকেরা আপনাকে আপনার ভাল কাজের জন্য কর্মক্ষেত্রে চিনবে। আপনার সাথে ব্যক্তিগতভাবে দেখা করার সময় অনেক বড় অফিসার আপনাকে উত্সাহিত করবে এমন সম্ভাবনাও রয়েছে। কারণ রাহু আপনার দশম ভাবে থাকবে। যার কারণে আপনার খ্যাতি বাড়বে, এর সাথে সাথে আপনার আয় বৃদ্ধির সম্ভাবনাও থাকবে। আপনি যদি বেকার হন তবে এই সপ্তাহে আপনি চাকরি পাওয়ার অনেক ভাল সুযোগ পাবেন এবং সপ্তাহের মাঝামাঝি পরে আপনি প্রতিযোগিতামূলক পরীক্ষায় অসাধারণ সাফল্য পেতে পারেন। যদিও, এর জন্য আপনাকে আপনার কোম্পানীর উন্নতি করতে হবে এবং শুধুমাত্র সেই সমস্ত লোকের সাথে যোগাযোগ চালিয়ে যেতে হবে যারা তাদের শিক্ষার বিষয়েও গুরুতর। অন্যথায় আপনার মন শিক্ষা থেকে বিচ্যুত হতে পারে।

সিংহ রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

সপ্তাহের শুরু থেকে শেষ পর্যন্ত, অনেক গ্রহের অবস্থানের পরিবর্তন হবে এবং এটি এমন সময় হবে যখন আপনার স্বাস্থ্য স্বাভাবিকের চেয়ে শক্তিশালী হবে এবং আপনি আপনার বিভিন্ন শারীরিক সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। এই সপ্তাহে, যখন চাঁদ ষষ্ঠ ভাবে থাকে, তখন আপনাকে অত্যধিক ব্যয় এবং কোনও চতুর আর্থিক পরিকল্পনা এড়াতে নির্দেশ দেওয়া হয়। অন্যথায়, রাহু নবম ভাবে থাকার কারণে আপনার বড় আর্থিক ক্ষতি হতে পারে। এর জন্য, আপনি আর্থিক সমস্যা সম্পর্কে বাড়ির বড় বা আপনার বাবা বা পিতার মতো কোনও ব্যক্তির পরামর্শও নিতে পারেন। সবার জন্য তার সমস্যা সবসময়ই বড়।

 এবং এই সপ্তাহে এটা সম্ভব যে আপনার সমস্যাগুলি আপনার জন্য খুব বড় হতে পারে, তবে আপনাকে এটাও বুঝতে হবে যে আপনার আশেপাশের লোকেরা আপনার কষ্ট বুঝবে না। এমন পরিস্থিতিতে তাদের কাছ থেকে বেশি কিছু আশা করা আপনার ক্ষতি করতে পারে। তাই এই সপ্তাহে অন্যদের কাছ থেকে বেশি আশা করা এড়িয়ে চলুন। যারা অংশীদারিত্বে ব্যবসা করছেন তাদের পরামর্শ দেওয়া হচ্ছে যে, এই সময়ে কিছু ভুল হলে আপনাকে জিনিসগুলি পরিষ্কার রাখতে হবে বা একটি প্রস্থান কৌশল পরিকল্পনা করতে হবে কারণ এই সপ্তাহটি অংশীদারিত্বের জন্য আরও ফলদায়ক। প্রমাণিত হবে, যখন আপনি নিজেই দেখা যাবে। ব্যবসা সম্প্রসারণের চেষ্টা। আপনি যদি উচ্চশিক্ষার ক্ষেত্রে যুক্ত হন, তাহলে এই সপ্তাহে আপনার সাফল্যের অনেক সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর সাথে, যারা সম্প্রতি তাদের শিক্ষা শেষ করেছেন এবং চাকরি খুঁজছেন, তারাও এই সময়ের মধ্যে অনুকূল সুযোগ পাওয়ার সম্ভাবনা দেখেন।
উপায় : প্রতিদিন আদিত্য হৃদয় স্রোতের পাঠ করুন।

কন্যা রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

স্বাস্থ্যের দিক থেকে এই সপ্তাহটা একটু কম জরিমানা হবে। যেহেতু রাহু অষ্টম ভাবে থাকবে, তাই আপনি কী খাচ্ছেন সে সম্পর্কে সতর্ক থাকুন এবং আপনার দৈনন্দিন রুটিনে যোগ,ব্যায়াম এবং প্রণয়নের সাহায্য নিন, যতটা সম্ভব মশলাদার খাবার এড়িয়ে চলুন। আমাদের প্রবীণরা সর্বদা আমাদের একটি পাঠ শেখাতেন যে ‍‍`যত চাদর, একজনের তার পা ছড়িয়ে দেওয়া উচিত‍‍`, এবং এই শব্দটি এই সপ্তাহে চাঁদ যখন দৃষ্টিপাত করছে তখন আপনার রাশিচক্রের জন্য পুরোপুরি ফিট হতে চলেছে। 

কারণ এই সময়ে আপনার নিজেকে সবচেয়ে বেশি নিয়ন্ত্রণ করতে হবে, খরচ এড়িয়ে চলতে হবে। এই সপ্তাহে দ্বিতীয় ভাবে কেতুর সাথে, আপনি আপনার বিলাসিতা উপভোগ করতে এতটাই ব্যস্ত থাকবেন যে আপনার পরিবারের প্রয়োজনের যত্ন নেওয়ার জন্য আপনার কাছে আর সময় থাকবে না। যার কারণে আপনি পারিবারিক পরিবেশকে উত্তাল করে তুলতে পারেন, অন্যদিকে তাদের রাগান্বিত করতে পারেন। এই সপ্তাহে, নবম ভাবে সূর্যের সাথে, আপনি আপনার ইচ্ছা অনুযায়ী কর্মক্ষেত্রে কিছু ইতিবাচক পরিবর্তন দেখতে পারেন। কারণ এমন একটি সম্ভাবনা রয়েছে যে আপনি যে কৌশল বা পরিকল্পনা নিয়ে কাজ করছেন তার সাফল্যের উপর, আপনি অন্যদের কাছ থেকে উন্মুক্ত প্রশংসা পাবেন। এটির সাহায্যে, আপনি অফিসে একটি ভিন্ন প্রভাব তৈরি করতে সক্ষম হবেন, যার কারণে এখন সবাই আপনার সাথে কথা বলতে আগ্রহী হবে। যে সমস্ত ছাত্রছাত্রীরা তাদের ইচ্ছা অনুযায়ী ভাল স্কুল বা কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন দেখছিল, তারা এই সপ্তাহে কিছুটা হতাশার মুখোমুখি হতে পারে। কারণ কারো মাধ্যমে এমন খবর পাওয়ার সম্ভাবনা আছে, যার কারণে আপনার মন খারাপ হতে পারে।

 তুলা রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহে, কেতু আপনার রাশিতে, অর্থাৎ আপনার প্রথম ভাবে থাকবে, তাই আপনার স্বাস্থ্যে উত্থান-পতনের সম্ভাবনা কম থাকবে। যার কারণে আপনি বেশিরভাগ সময় সুস্বাস্থ্য উপভোগ করবেন। আপনি শারীরিক এবং মানসিক উভয়ভাবেই মজবুত থাকবেন এবং শক্তিতে পূর্ণ একটি নিখুঁত এবং স্বাস্থ্যকর জীবন উপভোগ করতে সক্ষম হবেন। যদিও, আপনার নার্ভাসনেসের কিছু অভিযোগ থাকতে পারে, তাই সময়ে সময়ে ডাক্তারের পরামর্শ নিন, যাতে আপনি আপনার সুস্বাস্থ্য উপভোগ করতে পারেন। 

আপনাকে বুঝতে হবে যে, আপনি যদি আপনার সৃজনশীল প্রতিভাকে সঠিকভাবে ব্যবহার করেন তবে এটি খুব উপকারী প্রমাণিত হবে এবং একই সাহায্যে আপনি আপনার আর্থিক অবস্থার উন্নতি করতে সক্ষম হবেন। কারণ সূর্য দ্বিতীয় ঘরে থাকবে, যার কারণে আপনি আগামী সময়ে ভালো উপকার পাবেন। আপনি যদি একটি পার্টি করার পরিকল্পনা করছেন, আপনার নিকটতম বন্ধুদের আমন্ত্রণ জানান। কারণ এমন অনেক লোক থাকবে যারা আপনাকে উৎসাহিত করবে। এছাড়াও, এই সপ্তাহে বিশেষ কিছু না করে আপনি সহজেই আপনার প্রতি আপনার পরিবারের সদস্যদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হবেন। এই সপ্তাহে, আপনি কর্মক্ষেত্রে আপনার উর্ধ্বতন এবং অধস্তনদের সাথে আপনার সম্পর্ক উন্নত করতে সক্ষম হবেন, তাদের সাথে আপনার অতীতের সমস্ত বিবাদের অবসান ঘটাতে পারবেন। যা শুধুমাত্র আপনার ভাবমূর্তিকেই উপকৃত করবে না, কিন্তু এটি করার মাধ্যমে আপনি ভবিষ্যতে আপনার বেতন বৃদ্ধির সম্ভাবনাও বাড়াতে সক্ষম হবেন। আপনার রাশির জাতক-জাতিকাদের জন্য এই সপ্তাহটি প্রত্যাশার চেয়ে ভালো হওয়ার সম্ভাবনা রয়েছে কারণ চন্দ্র শিক্ষার পঞ্চম ঘরে অবস্থান করছে। এমন পরিস্থিতিতে, আপনার পক্ষ থেকে, আপনার চেষ্টা চালিয়ে যাওয়া এবং কঠোর পরিশ্রম করা উচিত। কারণ শুধুমাত্র এটি করার মাধ্যমে, আপনি সম্ভবত আপনার পক্ষে ফলাফল পেতে পারেন।
 

বৃশ্চিক রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

কেতুর প্রভাবের কারণে এই সপ্তাহে নেতিবাচকতাকে আপনার ভাল হতে দেবেন না এবং যতটা সম্ভব নিজেকে সতেজ রাখতে ভাল বিশ্রাম নিন। এটির মাধ্যমে, আপনি কেবল ভাল এবং সৃজনশীলভাবে চিন্তা করতে সক্ষম হবেন না, তবে আপনার স্বাস্থ্যের সাথে সাথে আপনার কাজের দক্ষতাও উন্নত হতে দেখা যাবে। যার মাধ্যমে আপনি অনেক সিদ্ধান্ত নিতে পারবেন। এই সপ্তাহে চন্দ্র চতুর্থ ভাবে থাকার কারণে পৈতৃক সম্পত্তির ক্রয়-বিক্রয় থেকে প্রচুর অর্থ লাভ করতে পারবেন। যদিও মনে রাখবেন, প্রতিটি লাভজনক চুক্তি বন্ধ হওয়ার আগেই, এটি অপরিচিতদের দেখানো বা তাদের সম্পর্কে বলা আপনার চুক্তিটি নষ্ট করতে পারে। 

তাই এখনই এমন কিছু করা থেকে বিরত থাকুন। এই সপ্তাহে, পারিবারিক সমস্যা সম্পর্কে আপনার স্বার্থপর সিদ্ধান্ত পরিবারের সদস্যদের আপনার বিরুদ্ধে যেতে পারে। অতএব, আপনার পক্ষে ভাল হবে যে, পরিবার সম্পর্কিত যে কোনও সিদ্ধান্ত নেওয়ার সময়, পরিবারের সদস্যদের সাথে কথা বলুন এবং তাদের মতামতকে গুরুত্ব দিন। এই সপ্তাহে দ্বাদশ ভাবে কেতু এবং ষষ্ঠ ভাবে রাহুর উপস্থিতির কারণে, ব্যবসায়ীদের গভীরভাবে না বুঝে এবং সঠিকভাবে না পড়ে কোনও ব্যবসায়িক/আইনি নথিতে স্বাক্ষর করা এড়াতে হবে। অন্যথায়, আপনি নিজেই বড় সমস্যায় পড়তে পারেন। তাই তাড়াহুড়ো করবেন না এবং নথির প্রতি অবহেলা করবেন না। গান শোনা বা নাচ অনেক ধরনের মানসিক চাপ থেকে মুক্তি দেওয়ার জন্য একটি ওষুধ। এমন পরিস্থিতিতে এই সপ্তাহে ভালো গান শোনা বা নাচ সপ্তাহের মানসিক চাপ থেকে মুক্তি দিতে পারে।
উপায় : মঙ্গলবারের দিন রাহুর জন্য যজ্ঞ করুন।

ধনু রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহের মাঝামাঝি তৃতীয় ভাবে চন্দ্রের গোচরের কারণে আপনি নিজের উপর প্রয়োজনীয় আত্মবিশ্বাসের অভাব অনুভব করতে পারেন। যার কারণে আপনি কোনো প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে পারবেন না। সুতরাং আপনাকে মনে রাখতে হবে যে আপনার কাঁধে অনেক কিছু স্থির আছে এবং আপনাকে এটি সম্পর্কে চিন্তা করতে হবে এবং সময়মতো সঠিক এবং পরিষ্কার সিদ্ধান্ত নিতে হবে। এই সপ্তাহে, সূর্য দ্বাদশ ভাবে থাকার কারণে, আপনি অপ্রয়োজনীয়ভাবে অনেক ব্যয় করতে পারেন, অনেক অপ্রয়োজনীয় জিনিস কিনতে পারেন। এসময় কোনো কিছু কেনার আগে আপনার কাছে আগে থেকে থাকা জিনিসগুলো ব্যবহার করতে হবে। 

পারিবারিক জীবনে, এই সপ্তাহে আপনাকে প্রতিটি পরিস্থিতিতে আপনার বিচক্ষণতা ব্যবহার করতে হবে এবং উন্নতি করতে হবে। কারণ এটা সম্ভব যে আপনার বাড়িতে একটু বেশি সময় কাটানো বাড়ির বাচ্চাদের খারাপ অভ্যাসের উপর আলোকপাত করতে সাহায্য করতে পারে। যার কারণে আপনাকে তাদের জন্য কিছু নিয়ম তৈরি করতে দেখা যাবে, তাদের পড়াশোনায় আরও মনোযোগ দিতে উত্সাহিত করবে। কিন্তু আপনার ক্যারিয়ারে অন্যদের থেকে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা আপনাকে তা করতে বাধা দেবে, যার কারণে আপনাকে আবার আগের ভুলের পুনরাবৃত্তি করতে দেখা যাবে। আপনি যদি কোনো প্রবেশিকা পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাহলে এই সপ্তাহে আপনাকে আরও মনোযোগ দিয়ে পড়াশোনা করতে হবে। এছাড়াও শিক্ষার্থীদের স্বাস্থ্য পুনরুদ্ধারের জন্য তাদের পড়াশোনার মধ্যে কিছু সময় নেওয়ার পরামর্শ দেওয়া হয়। কারণ এই সময়ে রাহু পঞ্চম ভাবে থাকবে, কিছু ছোটখাটো মৌসুমী অসুস্থতার কারণে আপনি বাধা বোধ করতে পারেন।
 

মকর রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহে যখন চাঁদ প্রথম ভাবে থাকে তখন আপনাকে খেলাধুলায় সবচেয়ে বেশি অংশগ্রহণ করতে হবে। কারণ আপনিও বুঝেছেন যে সুস্বাস্থ্যই একটি সুন্দর ও সফল জীবনের রহস্য। তাই এই জিনিসটি মনে রাখুন এবং নিজেকে সুস্থ রাখার চেষ্টা করুন। অন্যদিকে, চতুর্থ ঘরে রাহুর উপস্থিতির কারণে আপনি আর্থিকভাবে কিছু বড় সুবিধা পাবেন। যার কারণে শেষ সময়ে চাঁদ যখন চতুর্থ ভাবে প্রবেশ করবে, তখন নতুন বাড়ি বা বাহন কেনার পরিকল্পনা করতে পারেন। বাড়ির সদস্যরাও নতুন জিনিস কিনে আপনার সাথে খুব খুশি দেখাবে। 

আপনার অনেক খারাপ অভ্যাস এবং আপনার নিজের শর্তে জীবনযাপন করার চিন্তার কারণে, এই সপ্তাহে আপনার পরিবার খুব অসুখী হতে পারে। এই কারণে, এটা সম্ভব যে আপনি পরিবারের বিভিন্ন সদস্যদের কাছ থেকে নৈতিকতার পাঠের উপর বেশ কয়েকটি বক্তৃতা পাবেন। এটি শুধুমাত্র আপনার স্বভাবের মধ্যে জেদ নিয়ে আসবে না, এটি আপনার সম্পর্কের উপরও নেতিবাচক প্রভাব ফেলবে। যারা অংশীদারিত্বে ব্যবসা করছেন তাদের পরামর্শ দেওয়া হচ্ছে যে, এই সময়ে কিছু ভুল হলে আপনাকে জিনিসগুলি পরিষ্কার রাখতে হবে বা একটি প্রস্থান কৌশল পরিকল্পনা করতে হবে কারণ এই সপ্তাহটি অংশীদারিত্বের জন্য আরও ফলদায়ক। প্রমাণিত হবে, যখন আপনি নিজেই দেখা যাবে। ব্যবসা সম্প্রসারণের চেষ্টা। এই সপ্তাহে, তাদের ব্যক্তিগত সমস্যার কারণে, বেশিরভাগ শিক্ষার্থী তাদের পড়াশোনায় মনোযোগ দিতে পারবে না, যা তাদের শিক্ষাকে সরাসরি নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে। এমন পরিস্থিতিতে প্রতিটি পরিস্থিতিতে নিজেকে শান্ত রেখে যোগ,ব্যায়াম ও ধ্যানের সাহায্য নিন।
 

কুম্ভ রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহে, তৃতীয় ভাবে রাহুর উপস্থিতি এবং এর উপর কেতুর দিক, আপনার স্বাস্থ্যকে ভাল মেজাজে রাখবে এবং এটি আপনার আত্মবিশ্বাসও বাড়িয়ে তুলবে। আপনার সুস্বাস্থ্যের কারণে, আপনি আপনার স্বাস্থ্যের পাশাপাশি আপনার পরিবারের সদস্যদেরও বিশেষ যত্ন নেবেন। এই পরিস্থিতিতে, আপনাকে নিয়মিত ভাল খাবার গ্রহণ করতে হবে, ঠান্ডা জিনিস খাওয়া থেকে বিরত থাকতে হবে। আপনি যদি ব্যবসা করেন তবে এই সপ্তাহে দ্বাদশ ভাবে চাঁদ থাকার কারণে ব্যবসায়ীদের কিছু বড় আর্থিক ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেজন্য এমন একজনকে বিশ্বাস করবেন না যে অতীতে আপনাকে প্রতারণা করেছে। 

এছাড়াও, যতটা সম্ভব, আপনার অর্থের লেনদেনের বিষয়ে আগের চেয়ে আরও সতর্ক থাকুন। আপনি প্রায়শই আপনার সামর্থ্যের চেয়ে বেশি অন্যদের প্রতিশ্রুতি দেন, যার কারণে আপনি না চাইলেও নিজেকে সমস্যায় ফেলেন। তবে এই সপ্তাহে আপনাকে তা এড়িয়ে চলতে হবে। অন্যথায় আপনি আপনার বিশ্বাসযোগ্যতা হারাতে পারেন। কাজেই প্রতিশ্রুতি দাও শুধু সেইটুকুই যা তুমি দিতে পারো। এই সপ্তাহে নবম ভাবে কেতুর অনুকূল অবস্থানের কারণে আপনি আপনার আয়ের ক্ষেত্রে ভাল লাভ করতে সক্ষম হবেন। কারণ এই সময় আপনার দ্বারা করা কঠোর পরিশ্রম অবশ্যই কর্মক্ষেত্রে প্রতিফলিত হবে। যাতে আপনি সেই সমস্ত ভাল ফলাফল পেতে সক্ষম হবেন, যা আপনি সত্যিই প্রাপ্য। যদিও, এই সময়ে, অহঙ্কারের কারণে কোনও কাজ মাঝখানে অসম্পূর্ণ রেখে দেবেন না, অন্যথায় এটি আপনার জন্য সমস্যা তৈরি করতে পারে। এই সপ্তাহে, শিক্ষার কারণে বাড়ি থেকে দূরে থাকা শিক্ষার্থীদের পুরো সপ্তাহটি বাসন-কাপড় ধোয়ার মতো গৃহস্থালির কাজে কাটাতে হবে। যার কারণে তাদের কিছুটা সমস্যা হতে পারে। এমন পরিস্থিতিতে, আপনার সপ্তাহকে আরও ভালভাবে ব্যবহার করার পরিকল্পনা করা আপনার পক্ষে উপযুক্ত হবে।

মীন রাশিফল

(২৮ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত)

এই সপ্তাহে, যদি চন্দ্র ষষ্ঠ ভাবে অবস্থান করে তবে আপনার স্বাস্থ্যে অনেক ইতিবাচক পরিবর্তন দেখা যাবে। তবে কাজের সাথে সাথে কিছুটা বিশ্রাম নেওয়া আপনার জন্য প্রয়োজন, অন্যথায় আপনি খুব ক্লান্ত হয়ে পড়বেন এবং এটি আপনার শারীরিক ক্ষমতাকে প্রভাবিত করবে। এছাড়াও, এই সপ্তাহে আপনার জন্য কোনও বড় সমস্যা হওয়ার সম্ভাবনা নগণ্য হতে চলেছে। এই সপ্তাহে, রাহু দ্বিতীয় ভাবে থাকবে এবং অষ্টম ভাবে অবস্থান করবে, যার কারণে এটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হবে যে আপনাকে আবেগের কারণে আপনার কাছের লোকদের উপর এত বেশি ব্যয় করতে হবে না, যার কারণে আপনার ক্ষতি হবে। পরে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হবে। তাই এই সপ্তাহে আপনার ক্ষুদ্রতম খরচগুলি শুধুমাত্র এবং শুধুমাত্র সঠিক বাজেটের মাধ্যমে ব্যয় করা আপনার পক্ষে ভাল হবে। কারণ শুধুমাত্র এর মাধ্যমেই আপনি অনেকাংশে আপনার টাকা বাঁচাতে পারবেন। এই সপ্তাহে একটি সম্ভাবনা রয়েছে যে পরিবারের কোনও সদস্যের অসুস্থতার কারণে পূর্ব দিকে পরিবারের সাথে ভ্রমণে যাওয়ার প্রোগ্রামটি কিছু সময়ের জন্য স্থগিত হতে পারে। এর কারণে আপনি এবং বাড়ির বাচ্চারা কিছুটা অসুখী হবেন। এই সপ্তাহে, যখন চাঁদ প্রথম ঘরে প্রবেশ করবে, তখন আপনি আপনার পূর্বের অমীমাংসিত কাজগুলি যথাসময়ে সম্পন্ন করতে সক্ষম হবেন, যার কারণে কর্মক্ষেত্রে পদোন্নতি, বেতন বৃদ্ধি এবং উচ্চ পদে লাভের প্রবল সম্ভাবনা রয়েছে। আপনার রাশির শিক্ষার্থীদের এই সপ্তাহে শিক্ষাক্ষেত্রে ভাল নম্বর পেতে কঠোর পরিশ্রম করতে হবে না। অর্থাৎ এই সময় কম পরিশ্রম করেও আপনি স্বাভাবিকের চেয়ে ভালো নম্বর পেতে সক্ষম হবেন।

এবি//সিটি নিউজ ঢাকা//নভেম্বর ২৮,২০২২//

আর্কাইভ