• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

চিরতরে নষ্ট হতে পারে পুরুষত্ব, ভুল করেও এই কয়েকটি খাবার খাবেন না ছেলেরা

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৭:০৩ পিএম

চিরতরে নষ্ট হতে পারে পুরুষত্ব, ভুল করেও এই কয়েকটি খাবার খাবেন না ছেলেরা

লাইফস্টাইল ডেস্ক

স্বামী-স্ত্রীর প্রেমময় সম্পর্কে পারস্পরিক যোগাযোগ ও সুস্থ সম্পর্ক থাকা খুবই গুরুত্বপূর্ণ। এটি দম্পতিদের সম্পর্কের মধ্যে ইতিবাচক শক্তি তৈরি করে এবং ভালবাসা বৃদ্ধি করে। এদিকে, অনেক পুরুষই তাদের সঙ্গীর সুখ এবং ভালো পারফরম্যান্সের জন্য নতুন নতুন পরীক্ষা-নিরীক্ষা করে থাকেন। ভাল খাবার গ্রহণ এবং ভেষজ খাওয়া ছাড়াও পুরুষদের এই তিনটি জিনিস ভুল করেও খাওয়া উচিত নয়। এটি বিছানায় আপনার কর্মক্ষমতা নষ্ট করতে পারে এবং সারাজীবনের জন্য আপনার পুরুষত্ব কেড়ে নিতে পারে। সারাজীবন আফসোস করতে হতে পারে। এই কারণেই আয়ুর্বেদে পুরুষদের এই তিনটি জিনিস থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এগুলি পুরুষদের অত্যধিক খাওয়া করা উচিত নয়।

গবেষণায় দেখা গিয়েছে, স্পার্ম কাউন্ট হ্রাসের সংখ্যা নিয়ে বেশিরভাগ পুরুষ সমস্যায় ভোগেন। আর এই সমস্যায় যারা ভুগছেন, তারা সকলেই হতাশ হয়ে পড়ছেন বিষয়টি নিয়ে। কারণ ভবিষ্যত পরিকল্পনার ক্ষেত্রে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে এই শুক্রাণুর সংখ্যা হ্রাস। সমীক্ষা বলছে, গড়ে ২০ জনের মধ্যে ১ জন মানুষ এই সমস্যায় ভুগছেন। আর এর প্রধান কারণ হল খাদ্যাভাস। এই কারণগুলির জন্যই ক্রমশ কমে যাচ্ছে পুরুষদের পুরুষত্ব। যৌন মিলন বন্ধ হওয়ার আগে সাবধান হোন এখনই। আসুন জেনে নিই সেই ৩টি জিনিস কোনটি।

আমলা বেশি খাবেন না
আমলা পেট থেকে চুল সব কিছুর জন্য খুবই উপকারী। এটি ভিটামিন সি এর একটি বড় উৎস। এটা মহিলাদের জন্য আশীর্বাদের চেয়ে কম নয়। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। পুরুষরাও এটি খেতে পারে, তবে এটি অতিরিক্ত পরিমাণে সেবন করলে পুরুষের পুরুষত্ব নষ্ট হয়ে যায়। এ কারণে আমলা খেলে টেস্টোস্টেরন হরমোনের উৎপাদন বন্ধ হয়ে যায়। এর ফলে পুরুষত্বহীনতা বাড়তে থাকে।

ভুল করেও বেশি আচার খাবেন না
বেশিরভাগ মানুষ খাবারের সাথে মিষ্টি ও টক আচার পছন্দ করেন। কিছু লোক আচার ছাড়া খেতে পছন্দ করেন না, তবে এটির অতিরিক্ত সেবন আপনার স্বাস্থ্যের জন্য খুব ক্ষতিকারক হতে পারে। এটি পুরুষদের মধ্যে হরমোন হ্রাস করে। এ কারণে পুরুষদের টেস্টোস্টেরন কমে যায়। এ কারণে পুরুষরা বাবা হতে পারে না। এটি সঙ্গীর সাথে সম্পর্ককেও প্রভাবিত করে। এটি আপনার সম্পর্ককে বিষিয়ে তুলতে পারে।

কলার মূল ব্যবহার
প্রতিদিনের খাদ্যতালিকায় কলা অন্তর্ভুক্ত করা খুবই উপকারী। দেশের বিভিন্ন স্থানে কলার পাতা, কাণ্ড এবং এর মূলও খাওয়া হয়, তবে পুরুষদের ভুল করেও কলার মূল বা এর রস পান করা উচিত নয়। কলার মূলের রস শরীরে টেস্টোস্টেরন হরমোন কমায়। এটি একজনকে পুরুষত্বহীন করে তুলতে পারে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ