• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২১, ০৭:১৬ পিএম

জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে জামিন দিয়েছেন আদালত। গুলশান থানার মাদক, বিশেষ ক্ষমতা আইনে পল্লবী থানায় করা প্রতারণার মামলায় তিনি গ্রেফতার হয়েছিলেন। তবে জামিন পেলেও মুক্তি মিলছে না হেলেনার। কারণ ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিন হয়নি তার।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত শুনানি নিয়ে আদেশ দেন।

গত ২৯ জুলাই রাত ৮টার দিকে গুলশান-২- হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায় র‌্যাব দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় এবং পরে র‌্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়। হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর তার প্রতিষ্ঠান জয়যাত্রা টেলিভিশন কার্যালয়েও অভিযান চালায় র‌্যাব

অভিযানের পর র‌্যাব জানায়, জয়যাত্রা টেলিভিশন কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়া চলত। হেলেনা জাহাঙ্গীর তার জয়যাত্রা টেলিভিশনের জন্য সারা দেশে প্রতিনিধি নিয়োগ করেছিলেন। প্রবাসী প্রতিনিধি নিয়োগের নামে তিনি অর্থ হাতিয়ে নিয়েছেন। এক ভয়েস রেকর্ডে তার প্রমাণও পাওয়া যায়। তাই ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার দেখানো হয় ৩০ জুলাই।

নূর/ডাকুয়া

আর্কাইভ