• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গুলশান লেকে নৌকাডুবি, উদ্ধার কাজ চলছে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ০৪:৩২ পিএম

গুলশান লেকে নৌকাডুবি, উদ্ধার কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর গুলশান লেকে কয়েকজন যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে গেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে গুলশান-১ ও ২ নম্বরের মাঝামাঝি লেকের অংশে কয়েকজন যাত্রীসহ নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিদল উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

ফায়ার সার্ভিসের টঙ্গী স্টেশনের লিডার মিজানের নেতৃত্বে উদ্ধার কাজ করছেন ডুবুরী দল। পাশাপাশি স্থানীয়রাও নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন।

নিখোঁজদের মধ্যে একজনের নাম সেলিনা আক্তার (১৮)। তিনি প্রেসক্রিশপশন পয়েন্ট ডায়াগনস্টিক ও হেলথ কেয়ারে ক্লিনারের কাজ করতেন। থাকতেন কড়াইল বস্তিতে। সপ্তাহ দুই আগে তার বিয়ে হয়েছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের স্টেশন অফিসার শাফায়াত বলেন, ‘নৌকায় করে বেশ কয়েকজন কড়াইল বস্তির দিকে যাচ্ছিলেন। লেকের মাঝামাঝি হঠাৎ করেই নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নৌকার মাঝিকে জীবিত উদ্ধার করেন।’

প্রত্যক্ষদর্শীরা বলছেন, নৌকায় সাত-আটজন যাত্রী ছিলেন, সবাই সাঁতার কেটে উঠে গেছেন। তবুও আমাদের ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন।

এর আগে বেলা ১১টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল আসেন এখানে। তখন নৌকার মাঝি কেউ নেই বলার পর বেলা দেড়টার দিকে স্থান ত্যাগ করেন তারা।

পরবর্তীতে  ভিকটিমের ভাই নিখোঁজের বিষয়টি নিশ্চিত করলে দ্বিতীয় ধাপে উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস।

জেডআই/এম. জামান

আর্কাইভ