• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

করতোয়ায় নৌকাডুবির ঘটনায় রুশ দূতাবাসের শোক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৮:৫৬ পিএম

করতোয়ায় নৌকাডুবির ঘটনায় রুশ দূতাবাসের শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহত সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৬৪ জনে। এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন ১০ জন। এ ঘটনায় শোক প্রকাশ করেছে বাংলাদেশে রাশিয়ার দূতবাস। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে শোক জানিয়েছে তারা।

রুশ দূতাবাসের ফেসবুক পোস্টে বলা হয়, ‘পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবিতে ৫০জনের বেশি তীর্থযাত্রীর প্রাণহানির দুর্ঘটনায় বাংলাদেশে রাশিয়ার দূতাবাস শোক প্রকাশ করছে।’

সেখানে আরও বলা হয়, ‘প্রয়াতদের আত্মার শান্তি কামনা করছে এবং শোকাগ্রহ স্বজনদের আর সমস্ত হিন্দু সম্প্রদায়ের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছে। দূতাবাস আশা করে যে নিখোঁজ সব তীর্থযাত্রীরা নিকট ভবিষ্যতে উদ্ধার করা হবেন।’

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোরবেলা থেকে আউলিয়া ঘাটে পুনরায় উদ্ধারকাজ শুরু করেন ডুবুরি, ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা। এই রিপোর্ট লেখা পর্যন্ত আজ আরও ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরে মহালয়া দেখতে আউলিয়া ঘাট থেকে নৌকায় বদশ্বেরী ঘাটে যাচ্ছিলেন সনাতন ধর্মাবলম্বীর প্রায় শতাধিক মানুষ। নৌকাটি ছাড়ার শুরুতেই দুলতে থাকে। এক পর্যায়ে দুলতে দুলতে মাঝ নদীতে গিয়ে ডুবে যায়।

আর্কাইভ