• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১২:২১ এএম

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (৭ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পুষ্পমাল্য অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে রাষ্ট্রপতি সমাধির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পবিত্র ফাতেহা পাঠ করেন এবং ১৯৭৫ এর ১৫ আগস্ট নির্মম হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু ও অন্যান্য শহীদের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত করেন। এ সময় মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনায় অংশ নেন। এ সময় রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা তাঁর সঙ্গে ছিলেন। পরে বঙ্গবন্ধু সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দেন। তিনি পদ্মা সেতু হয়ে বিকেল ৪টা ৩৫ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছান। রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানা তাঁকে স্বাগত জানান।

পদ্মা সেতু হয়ে এটি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রথম টুঙ্গিপাড়া সফর। সেই সঙ্গে তিনি আজই প্রথম পদ্মাসেতু পরিদর্শন করলেন।

টুঙ্গিপাড়ায় চা চক্রে যোগদান শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সোয়া ৫টায় কাশিয়ানী উপজেলার মধুমতী নদীর কালনা পয়েন্টে মধুমতী সেতু পরিদর্শনে যাওয়ার কথা আছে।

মধুমতী সেতু ও মধুমতী নদী পরিদর্শন শেষে রাষ্ট্রপতি সন্ধ্যা ৬টা ১০ মিনিটে মাদারীপুর জেলার শিবচরে উদ্দেশ্যে যাত্রা করবেন। শিবচরে পৌঁছে তিনি মরহুম ইলিয়াস আহম্মেদ চৌধুরীর কবর জিয়ারত, ইলিয়াস আহম্মেদ চৌধুরী কলেজ ও মসজিদ পরিদর্শন করবেন।

শিবচর থেকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন। রাত সাড়ে ৮টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে পৌঁছানোর কথা রয়েছে।  

জেডআই/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ