• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মৃত্যুহীন দিনে করোনায় আক্রান্ত ২৯৯ জন

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১১:২৩ পিএম

মৃত্যুহীন দিনে করোনায় আক্রান্ত ২৯৯ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে শীত মৌসুম শুরুর আগেই হু হু করে বাড়তে শুরু করেছিল করোনাভাইরাসের সংক্রমণ। তবে একদিনের ব্যবধানে শনাক্ত অনেকটাই কমেছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৮০ জনেই রয়ে গেছে।

একই সময়ে সারা দেশে নতুন করে আরও ২৯৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৯ হাজার ৩১৪ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

শনিবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যূ হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৯১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ২ হাজার ১৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২ হাজার ১৯৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

এদিকে দেশে একদিনে নতুন করে করোনা থেকে সেরে উঠেছেন ৬৯০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৯ হাজার ৩৪৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

জেডআই/

আর্কাইভ