• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

করোনায় একজনের প্রাণহানি, শনাক্ত ৪৪৫

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ১২:১৮ এএম

করোনায় একজনের প্রাণহানি, শনাক্ত ৪৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে শীত মৌসুম শুরুর আগেই বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। তবে আগের দিনের তুলনায় প্রাণহানি ও সংক্রমণ সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৮৯ জনে।

একই সময়ে সারা দেশে নতুন করে আরও ৪৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩১ হাজার ৪৫১ জনে। শনাক্তের হার ৮ দশমিক ৯২ শতাংশ।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বুধবার (১২ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৪৫৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘন্টায় দেশের ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯৯০টি নমুনা সংগ্রহ করা হয়। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয় ৪ হাজার ৯৮৭টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৯২ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬০ শতাংশ।

একই সময়ে দেশে নতুন করে করোনা থেকে সুস্থু হয়ে বাড়ি ফিরেছেন ৬৮৬ জন। এনিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭২ হাজার ৩৮৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

জেডআই/

আর্কাইভ