• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সিত্রাংয়ে প্রাণহানি ১১ জনের

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৪:৫০ পিএম

সিত্রাংয়ে প্রাণহানি ১১ জনের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের ৭ জেলায় অন্তত ১১ জনের প্রাণ হারিয়েছেন। সোমবার সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত ঘূর্ণিঝড়ের আঘাতে গাছ-দেয়াল চাপা ও নৌকাডুবিতে এসব মৃত্যু হয়। এদের মধ্যে কুমিল্লার নাঙ্গলকোটে একই পরিবারে ৩, ভোলায় ২, সিরাজগঞ্জে ২ এবং শরীয়তপুর, বরগুনা, নড়াইল ও ঢাকায় একজন করে রয়েছেন।

গতকাল রাত ৯টার দিকে ঝড়ো বাতাসে লাঙ্গলকোটের হেসাখাল পশ্চিম পাড়ায় গাছচাপা পড়ে একটি ঘরের উপর। এতে বাবা-মা ও তাদের শিশুকন্যা নিহত হন। নিহতরা হলেন- নেজাম উদ্দিন (৩০), সাথী আক্তার (২৫) ও লিজা আক্তার (৪)।
চরফ্যাশন প্রতিনিধি জানান, চরফ্যাশন উপজেলায় ২ জন নিহত হয়েছেন। এরা হলেন- বিবি খাদিজা (৮০) ও মনির হোসেন (৩০)।
বরগুনা প্রতিনিধি জানান, বরগুনা সদর উপজেলার বুড়ির চর এলাকায় শতবর্ষী আমেনা বেগম নিহত হয়েছেন। রাত ৮টার দিকে ঝড়ো বাতাসে ঘরের চালের ওপর গাছ পড়লে শতবর্ষী আমেনা বেগম ঘটনাস্থলেই মারা যান।

নড়াইল প্রতিনিধি জানান, গতকাল দুপুর ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে সিত্রাংয়ের প্রভাবে এক নারী নিহত হয়েছেন। গাছের ডাল ভেঙে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। তার নাম মর্জিনা বেগম (৩২)।

শরীয়তপুর প্রতিনিধি জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে জেলার জাজিরা উপজেলায় সিদারচর গ্রামে গাছের ডাল ভেঙে পড়লে সফিয়া খাতুন (৬৫) নিহত হন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল রাত ৮টার দিকে মোহনপুর এলাকায় একটি খালে নৌকাডুবিতে আয়েশা সিদ্দিকা (৩০) ও তার ছেলে আরাফাত (৩) মারা যান।

 

এএল/

 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ