• ঢাকা শুক্রবার
    ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আজকের নবীন অফিসাররাই হবে ’৪১ এর সৈনিক: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৬:৪১ পিএম

আজকের নবীন অফিসাররাই হবে ’৪১ এর সৈনিক: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আজকের নবীন অফিসাররাই হবে ’৪১ এর সৈনিক। তারাই বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবে।

রোববার (৪ নভেম্বর) সকালে চট্টগ্রামের ভাটিয়ারি মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০২২ পরিদর্শন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে  সকাল ১০টায় প্রধানমন্ত্রী চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে পৌঁছান।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, “২০২১ সালে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে মর্যাদা লাভ করেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে আমরা উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আজকের নবীন অফিসাররাই হবে ’৪১ এর সৈনিক। তারাই বাংলাদেশে নেতৃত্ব দিয়ে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবে। আমরা সেই লক্ষ্য স্থির রেখে এগিয়ে যাবো।”

তিনি বলেন আমাদের সেনাবাহিনী দুর্যোগ-দুর্বিপাকে সবসময় যথাযথ ভূমিকা পালন করে। তাই সশস্ত্র বাহিনীর সব সদস্যদের প্রতি আন্তরিক অভিনন্দন জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিকেলে ভাষণ দেবেন চট্টগ্রাম জনসভায়। তিনি মিলিটারি একাডেমি থেকে  দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে আসবেন। স্টেডিয়াম থেকে গাড়িতে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন। চট্টগ্রাম নগর, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি ১৬০ ফুট লম্বা নৌকার আদলে তৈরি সভা মঞ্চে ভাষণ দেবেন তিনি।



 

সজিব/

আর্কাইভ