• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

গোলাপবাগ মাঠ ব্যবহারে বিএনপির আবেদন পায়নি ডিএসসিসি, পেলে সিদ্ধান্ত

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২২, ০২:৪৭ এএম

গোলাপবাগ মাঠ ব্যবহারে বিএনপির আবেদন পায়নি ডিএসসিসি, পেলে সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গোলাপবাগ মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজনে বিএনপির কাছ থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এখন পর্যন্ত কোনো আবেদন পায়নি। আবেদন পাওয়ার পরই এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

আজ শুক্রবার রাতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, গোলাপবাগ খেলার মাঠের উন্নয়নে “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন অবকাঠামো উন্নয়ন (মেগা)” শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওতায় গোলাপবাগ খেলার মাঠে সীমানা প্রাচীর ও বেষ্টনী, প্যাভিলিয়ন, ড্রেসিং রুম, বাস্কেটবল গ্রাউন্ড, নর্দমা, হাঁটার পথ, পাঠাগার ভবন (লাইব্রেরি বিল্ডিং), বাজার (মার্কেট বিল্ডিং) ইত্যাদি অনুষঙ্গের উন্নয়নসহ গোলাপবাগ খেলার মাঠকে শুধু খেলাধুলার জন্য প্রস্তুত করা হয়েছে।  

মাঠের উন্নয়নে প্রকল্পের কাজ চলমান রয়েছে, যা প্রায় সমাপ্তির পথে। শিগগিরই এই মাঠ উদ্বোধনে তারিখ নির্ধারণ করার পর্যায়ে রয়েছে। সুতরাং প্রকল্পের এই পর্যায়ে গোলাপবাগ খেলার মাঠে রাজনৈতিক সমাবেশ আয়োজন করা হলে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন: ‘বিএনপির অর্ধেক পরাজয় হয়ে গেছে’

এদিকে, রাজধানীর গোলাপবাগ মাঠে দলে দলে সমবেত হচ্ছেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকেরা। শনিবারের সমাবেশ সামনে রেখে আজ শুক্রবার সন্ধ্যার মধ্যেই খেলার মাঠটি প্রায় ভরে গেছে। রাতেই শুরু হয় মঞ্চ নির্মাণের কাজ।

শনিবার বেলা ১১টায় গোলাপবাগ মাঠেই সমাবেশ করবে বিএনপি। আজ বিকেলে এই খবর ছড়িয়ে পড়ার পর ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে ওই মাঠে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

এসএ/

আর্কাইভ