• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক আবদুর রহমান

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৬:৩৫ পিএম

না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক আবদুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সাবেক যুগ্ম সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আবদুর রহমান খান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজধানীর একটি হাসপাতালে শারীরিক নানা জটিলতা নিয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রবীণ এ সাংবাদিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। আবদুর রহমান তিন সন্তানের জনক। তার স্ত্রী লুৎফর নাহার কয়েক বছর আগে মারা গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি লিভারের জটিল রোগে আক্রান্ত হয়ে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে তিনি স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার বাদ যোহর জাতীয় প্রেস ক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হবে।

আবদুর রহমান খান বাংলাদেশ টাইমস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সঙ্গে সাংবাদিকতা করেছেন। সর্বশেষ তিনি রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান হিসেবে কর্মরত ছিলেন। তার জন্ম বরিশালের বানারীপাড়ার চৌয়ারীপাড়ায় ১৯৫২ সালের ৩০ নভেম্বর। সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রিধারী আবদুর রহমান খান ১৯৮৩ সালে বাংলাদেশ টাইমস দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের প্রধান প্রতিবেদক ছিলেন।

বিগত বিএনপি সরকারের আমলে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। কবি আবদুর রহমান খান জাতীয় প্রেস ক্লাবে কবিদের সংগঠন ‘কবিতাপত্রের’ সভাপতি ছিলেন। তিনি জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিতে সিনিয়র সহ-সভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

 

এনএমএম/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ