• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সব বাধা পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ০৭:১৮ পিএম

সব বাধা পেছনে ফেলে দেশ এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সংঘাত, খুনোখুনি, অগ্নিসন্ত্রাস, দুর্নীতি, অবৈধভাবে ক্ষমতা দখলের পালা, নির্বাচন নিয়ে খেলা ইত্যাদিকে পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৫ জানুয়ারি) গাজীপুরের মৌচাকে জাতীয় স্কাউট প্রশিক্ষণকেন্দ্রে ৩২তম এশিয়া প্যাসিফিক ও একাদশ জাতীয় স্কাউট জাম্বুরির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

তিনি বলেন, আজকের যে বাংলাদেশ আমরা দেখছি, তা কিন্তু আগে ছিল না। বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করতে হয়েছে। ২০০৯ সালে যখন ক্ষমতায় আসি, তারপর থেকেই দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। 


প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই, দেশ আরও উন্নতি করুক। যেখানে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ স্থান পাবে না। সাম্প্রদায়িকতা-সন্ত্রাস থেকে মুক্ত থাকবে। কাজেই আজকের শিশু যারা বড় হবে তারা বাংলাদেশে উদার মন নিয়ে বড় হবে, দেশপ্রেমে উদ্বুদ্বু হবে। দেশকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাওয়া ও দেশ গঠনে কাজ করবে।

‘স্কাউটিং নতুন সদস্যদের নৈতিক ও জীবনধর্মী প্রশিক্ষণ দিয়ে থাকে। আর তরুণদের মধ্যে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল গুণাবলী বিকশিত হয়। ফলে স্কাউট সদস্যরা সেবার মন্ত্রে দীক্ষিত হচ্ছে, সচেতন ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলছে’, বলেন তিনি।   
শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্যই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া। আর সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাব। 

 

সাজেদ/এএল

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ