• ঢাকা মঙ্গলবার
    ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সড়ক নিয়ে ক্ষোভ প্রকাশ সেতুমন্ত্রীর

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৩, ১২:৩২ এএম

সড়ক নিয়ে ক্ষোভ প্রকাশ সেতুমন্ত্রীর

ছবিঃ সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রকল্প শেষ হওয়ার আগেই সড়কগুলোর বেহাল দশা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, মান বজায় রেখে নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করতে হবে।
বুধবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর একটি হোটেলে সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের লট নং ডিএস-৫ এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুরো প্রকল্পের দৈর্ঘ্য ২০৯ কিলোমিটার। এতে খরচ হবে প্রায় ১৭ হাজার কোটি টাকা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের বলেন, ঢাকা-সিলেট মহাসড়কটি শুরুতেই চার লেন হওয়া উচিত ছিল। প্রকল্প গ্রহণে এসব ভুল করা উচিত নয়। এখন সিলেটের মানুষ প্রতীক্ষায় আছে। এ সড়ক উন্নয়নে সবচেয়ে খুশি সিলেটের মানুষ। যেসব মানুষ উপকারভোগী তারাই সবচেয়ে খুশি। কাজটি যথাসময়ে শেষ হবে। কোয়ালিটি ফার্স্ট। এটাতে মনোযোগ দিতে হবে।

এসময় তিনি স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট রাস্তা দরকার বলে মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, নতুন করে কোনো প্রকল্প নয়, গুণগতমান বজায় রেখে চলমান প্রকল্পগুলোর কাজ সমাপ্ত করতে হবে।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, এডিবির ক্যান্ট্রিডিরেক্টর এডিমন জিনটিং, সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক একেএম ফজলুল করিম প্রমুখ।
 

আর্কাইভ