• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিকদের টুইস্ট না করে সংবাদ প্রকাশের আহবান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৮:১২ পিএম

সাংবাদিকদের টুইস্ট না করে সংবাদ প্রকাশের আহবান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা


কিছু কিছু সময় সাংবাদিকরা তথ্য যাচাই না করে শুধু ‘টুইস্ট’ করেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেটে বাংলাদেশ প্রাণিসম্পদ খাতে সমস্যা ও সম্ভাবনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, চীন ও ভারতসহ তিন দেশের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সফর নিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে দেয়া বক্তব্য প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিদেশি কূটনীতিকদের দেশে সফর প্রসঙ্গে আমি সাংবাদিকদের বলেছিলাম, বিভিন্ন দেশের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। বিদেশি কূটনীতিকরা এসেছেন আমাদের সম্পর্ককে আরও দৃঢ় করতে।
কিন্তু সাংবাদিকরা আমার বক্তব্যকে লিখেছেন, ভুল বোঝাবুঝির অবসান ঘটাতে বিদেশি কূটনীতিকরা সফরে এসেছেন। আর এ বক্তব্য সবাই টুইস্ট করেছে। পাঠকপ্রিয়তা পেতে অনেকেই তথ্য যাচাই না করে শুধু টুইস্ট করে।’
গণমাধ্যম ছাড়া চলা সম্ভব নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, সংবাদ প্রকাশের ক্ষেত্রে সাংবাদিকদের আরও সচেতন হতে হবে। সত্য তথ্য প্রকাশ করলে জাতি উপকৃত হবে।
ড. মোমেন আরও বলেন, ‘আমরা মিথেন গ্যাস কমানোর সিদ্ধান্ত নিয়েছি। ২০২৫ সালের মধ্যে আমরা এসডিজিতে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করব।’


পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিতে প্রাণিসম্পদ খাত অনেক অবদান রাখছে। এ বিষয়টি মানুষকে জানাতে হবে। যাতে এ খাতে বিনিয়োগে মানুষ আরও উৎসাহী হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার।
অনুষ্ঠানে মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল ছাড়াও প্রাণিসম্পদ অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এনএমএম/এএল

আর্কাইভ