• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
আগামী নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায়

যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত : আইজিপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩, ০৯:৫৩ পিএম

যেকোন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ প্রস্তুত : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবিঃ সংগৃহীত

সুনামগঞ্জ প্রতিনিধি

পুলিশ দীর্ঘদিন ধরে নির্বাচন নিয়ে কাজ করছে উল্লেখ করে সুনামগঞ্জে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব কীভাবে পালন করতে হয়, সেই বিষয়েও পুলিশের অভিজ্ঞতা রয়েছে। তাই আগামী দিনে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ পুলিশের প্রস্তুত রয়েছে।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি: সময় সংবাদ

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জের শাল্লার থানার ওস্টুডিও অ্যাপার্টমেন্ট নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গিবাদ সন্ত্রাসবাদের প্রতি যে জিরো টলারেন্সের নীতি; সেই নীতিতে পুলিশ কাজ করছে। এ ছাড়া বাংলাদেশকে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ দিতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ। এ দেশের বিনিয়োগ বিদেশি বিনিয়োগকে আকর্ষণ করছে, যার কারণে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো হচ্ছে; এমনকি সামগ্রিকভাবে দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বাংলাদেশের চারদিকে উন্নয়ন হচ্ছে। সেই উন্নয়নের ছোঁয়া বাংলাদেশ পুলিশেও এসে লেগেছে। এ ছাড়া বাংলাদেশ পুলিশের বিভিন্ন সক্ষমতা বাড়াতে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। সেগুলো দ্রুত বাস্তবায়ন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মদ, সুনামগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী প্রমুখ।

 

সাজেদ/

আর্কাইভ