• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কত হলো মেট্রোরেলের ৩ মাসে আয়

প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ১০:৪২ পিএম

কত হলো মেট্রোরেলের ৩ মাসে আয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মেট্রোরেল উদ্বোধনের পর গত ৩ মাসে ৬ কোটি ২০ লাখ টাকা আয় হয়েছে। অন্যদিকে পরিচালনায় ব্যয় হয়েছে ৭ কোটি ৩৩ লাখ টাকা। যার বেশিরভাগ বিদ্যুৎ বিল।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। এই ৩ মাসে অর্থাৎ ২৯ মার্চ পর্যন্ত মেট্রোরেলে যাত্রী পরিবহন হয়েছে ১০ লাখ ৭৭ হাজার।
 

শুক্রবার (৩১ মার্চ) থেকে প্রথম পর্বের ৯টি স্টেশনেই থামবে মেট্রোরেল। সকাল সাড়ে ৮টা থেকে চালু হবে শেওড়াপাড়া আর উত্তরা মধ্য স্টেশন। এছাড়া এপ্রিলের ৫ তারিখ থেকে বাড়বে মেট্রো চলাচলের সময়।

২৮ ডিসেম্বরে সীমিত পরিসরে স্বপ্নযাত্রার শুরুর পর থেকেই ক্রমেই বাড়ছে মেট্রোরেলের পরিধি। দুটি স্টেশন দিয়ে যাত্রা শুরু করলেও এখন সচল সাতটি।

ডিএমটিসিএল কর্তৃপক্ষ আগেই বলেছিল মার্চেই প্রথম পর্ব অর্থাৎ উত্তরা থেকে আগারগাঁও অংশের ৯টি স্টেশনই চালুর পরিকল্পনা তাদের। সেই হিসেবে ৩১ মার্চ চালু হচ্ছে এই পথের শেষ ২টি স্টেশন শেওড়াপাড়া আর উত্তরা মধ্য স্টেশন। চলবে যথারীতি সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত।

এবারই প্রথম সময় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এমআরটি। এপ্রিলের ৫ তারিখ থেকে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। এরই ধারাবাহিকতায় জুলাই নাগাদ সকাল থেকে রাত পূর্ণ শিডিউলে চলাচল করবে মেট্রোরেল।


এএল/

 

আর্কাইভ