• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বারবার আগুন লাগায় শঙ্কিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩, ১২:০৭ এএম

বারবার আগুন লাগায় শঙ্কিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস রাজধানীর বিভিন্ন মার্কেট ও ভবনে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় শঙ্কা প্রকাশ করে বলেছেন, এ ঘটনায় কেউ জড়িত থাকলে তাদেরকে খুঁজে বের করা হবে।

আজ শনিবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে আগুনে ক্ষতিগ্রস্ত নিউ মার্কেটের পাশের নিউ সুপার মার্কেট পরিদর্শেনে এসে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করা হবে উল্লেখ করে দক্ষিণের সিটি মেয়র বলেন, ‘বারবার আগুনের ঘটনায় আমরা শঙ্কিত। এসব ঘটনা নাশকতা কি না সেটা খতিয়ে দেখা উচিত। সরকার এসব ঘটনা গুরুত্ব সহকারে তদন্ত করবে বলে আশা করি।’

ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে জানিয়ে তাপস বলেন, যারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তালিকা তৈরি করা হচ্ছে। পরবর্তীতে তাদের পুর্নবাসন করা হবে।

অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে সিটি করপোরেশনের ব্রিজ ভাঙার কোনো সংশ্লিষ্টতা নেই জানিয়ে তাপস বলেন, যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে ব্রিজ ভাঙা হয়েছে। এ নিয়ে গণমাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে।’

এ ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়ে মেয়র বলেন, আগুন লাগার ঘটনায় গুজব রটাচ্ছে সংবাদমাধ্যম। এমনকি জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যমও এটি করে। এক জায়গার আগুন লাগার ঘটনা আরেকটির সঙ্গে জড়িয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে ভয়াবহ আগুন লাগে নিউ মার্কেটের পাশের নিউ সুপার মার্কেটে। প্রথমে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরবর্তীতে আগুন নিয়ন্ত্রণে একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট যুক্ত হয়।
 

এ ছাড়া আগুন নিয়ন্ত্রণে আরও কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসকে সহায়তা দিচ্ছে র‍্যাব।


প্রায় চার ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তিনি বলেন, সকাল ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি নেভাতে ফায়ার ফাইটাররা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ