• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঈদের পাঁচ দিনের ছুটিতে পদ্মা সেতুতে সাড়ে ১৫ কোটি টাকা টোল আদায়

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ১২:৪৯ এএম

ঈদের পাঁচ দিনের ছুটিতে পদ্মা সেতুতে সাড়ে ১৫ কোটি টাকা টোল আদায়

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঈদুল ফিতরের পাঁচ দিনের ছুটিতে পদ্মা সেতু থেকে ১৫ কোটি ৫৪ লাখ ৯ হাজার ৪৫০ টাকা টোল আদায় হয়েছে। ১ লাখ ৫৪ হাজার ২৮৬টি যানবাহন থেকে এ টোল আদায় করা হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত অনীরিক্ষিত টোল রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে।

ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, পারাপার হওয়া যানবাহনের মধ্যে মাওয়া প্রান্ত থেকে সেতু পাড়ি দিয়েছে ৯৩ হাজার ৫৭৯টি আর জাজিরা প্রান্ত থেকে পাড়ি দিয়েছে ৬০ হাজার ৬৮৯টি যানবাহন।

সেতু বিভাগের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, মোট পারাপার হওয়া মোটরসাইকেলের মধ্যে মাওয়া থেকে পার হয়েছে ৪৭ হাজার ৭০৯টি ও জাজিরা থেকে পার হয়েছে ২৯ হাজার ৮২০টি।

মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) বজলুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, প্রয়োজনের তাগিদে যারা সেতু পার হচ্ছেন তারা নিয়ম মেনে চলছেন। আর যারা ঘোরার জন্য, উৎসাহী হয়ে অপ্রয়োজনে আসছেন তারাই নিয়ম লঙ্ঘন করছেন।

তিনি বলেন, ঈদযাত্রায় সেতুতে ৬০ জন চালককে জরিমানা করা হয়েছে। এরমধ্যে ৫৭ জন মোটরসাইকেল চালক।

পদ্মা সেতু চালুর সাড়ে ৯ মাস পর প্রধানমন্ত্রীর নির্দেশে ২০ এপ্রিল থেকে সেতুতে শর্তসাপেক্ষে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এ অনুমতি ছিল দক্ষিণবঙ্গের মোটরসাইকেল আরোহীদের জন্য বিশেষ ঈদ আনন্দ। প্রথম দিন থেকে প্রতিদিনই মোটরসাইকেলের ঢল ছিল সেতুতে। বিপুল পরিমাণ মোটরসাইকেল পারাপারেও কোনো দুর্ঘটনা ছিল না।

 

জেকেএস/

আর্কাইভ