• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সেই রিকশাচালক সেন্টুর চিকিৎসায় সহায়তার ঘোষণা শ্রম প্রতিমন্ত্রীর

প্রকাশিত: মে ১৯, ২০২৩, ০১:৩৫ এএম

সেই রিকশাচালক সেন্টুর চিকিৎসায় সহায়তার ঘোষণা শ্রম প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পত্রিকায় সংবাদ দেখে রাজশাহী শহরের রিকশাচালক মইনুজ্জামান সেন্টুর তাৎক্ষণিক চিকিৎসা সহায়তার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থাপন প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

বৃহস্পতিবার (১৮ মে) ‘নাকে অক্সিজেনের নল লাগিয়ে রিকশা চালানো সেন্টু এখন হাসপাতালে’ চিকিৎসাধীন এমন একটি সংবাদ শ্রম প্রতিমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিকভাবে সেন্টুর চিকিৎসার খোঁজখবর নেয়ার নির্দেশ দেন। শ্রম ও কর্মসংস্থাপন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে তার চিকিৎসা সহায়তারও ঘোষণা দেন।


কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের রাজশাহীর উপমহাপরিদর্শক মো. আরিফুল ইসলাম রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ফুসফুসের সমস্যায় ১৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন মইনুজ্জামান সেন্টুর চিকিৎসার খোঁজখবর রাখছেন।

শ্রমজীবী মানুষের কল্যাণের জন্য বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী সরকার শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন করে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেয়া হয়।


এডিএস/

আর্কাইভ