• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নেত্রকোনায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদকপ্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন

প্রকাশিত: মে ২৮, ২০২৩, ০৭:৩৬ পিএম

নেত্রকোনায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদকপ্রাপ্তির সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে নেত্রকোনায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্মারক ডাক টিকিট বিতরণ করা হয়েছে।

রোববার (২৮ মে) বেলা ১১টায় শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। অনুষ্ঠানের শুরুতেই পোস্ট মাস্টার শাহেদুন্নাহারের হাতে স্মারক ডাক টিকিট তুলে দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পরে জেলা শহরের সাতটি সরকারি-বেসরকারি বিদ্যালয়ের সাতজন শিক্ষার্থীর হাতে এ স্মারক ডাক টিকিট তুলে দেন জেলা প্রশাসক ও অতিথিরা।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম (জিপি), সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মানিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান ভিপি লিটন ও জেলা প্রেসক্লাবের সদস্যসচিব অ্যাডভোকেট হাবিবুর রহমান প্রমুখ। আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধারাও বক্তব্য দেন।


বক্তারা বলেন, বঙ্গবন্ধু যে শান্তিপ্রিয় মানুষ ছিলেন এটা প্রমাণস্বরূপ তিনি এ পদক পেয়েছিলেন। আজ বঙ্গবন্ধুর কন্যাও সেই শান্তি প্রতিষ্ঠায় লড়াই করে যাচ্ছেন।

পরে সাংস্কৃতিক পরিবেশনায় শিল্পকলা একাডেমির শিল্পীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও অভিভাবকরা অংশ নেন।


এডিএস/

আর্কাইভ