• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
আইনমন্ত্রী বলেছেন

খালেদা জিয়া রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলে তার মুক্তি বাতিল করা হবে

প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৭:০৭ পিএম

খালেদা জিয়া রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলে তার মুক্তি বাতিল করা হবে

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলে তার মুক্তি বাতিল করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (১১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ল‍‍` রিপোর্টার্স ফোরামের উদ্যোগে আয়োজিত মিট দ্য রিপোর্টার্সে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না। তিনি সুস্থ হলে আইনত তার সাজার বাকি অংশ কার্যকর করাই সরকারের প্রধান কাজ।

মার্কিন ভিসা নীতি নিয়ে তিনি বলেন

এটা নিয়ে সরকার খুব একটা বিচলিত নয়। তবে যার বিরুদ্ধেই এটা প্রয়োগ করা হোক না কেন তা অপমানজনক আমাদের জন্য, তারা ভিসানীতি দিক বা না দিক আমরা সুষ্ঠু নির্বাচন করব। গত দুটো নির্বাচনও সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ছিল।

বিএনপির সঙ্গে সংলাপের বিষয়ে মন্ত্রী বলেন, সংলাপের কোনো পরিকল্পনা নেই, এমন কথা প্রধানমন্ত্রীও বলেছেন।

উল্লেখ্য, খালেদা জিয়া দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার।

পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই থাকছেন।

সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

 

জেকেএস/

আর্কাইভ