• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ফেনীতে গ্রেফতার

প্রকাশিত: জুন ১২, ২০২৩, ০৯:৩৭ পিএম

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ফেনীতে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

খাগড়াছড়িতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. রাসেলকে ১০ বছর পর ফেনী থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (১১ জুন) রাতে ফেনী জেলার ফুলগাজী থানাধীন নতুনপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. রাসেল (৩৩) খাগড়াছড়ি জেলার রামগড় থানার মিজানুর রহমানের ছেলে।

সোমবার (১১ জুন) সকালে চট্টগ্রাম র‌্যাব-৭-এর ফেনী কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, গ্রেফতার রাসেলকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামগড় থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদ নুরুল হক ওরফে হকি কোম্পানির (৫৫) সঙ্গে খাগড়াছড়ির লালছড়ির মিজানুর রহমান, তার ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছারের জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

ওই বিরোধের জেরে ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় নুরুল হক খাগড়াবিল বাজারে যাওয়ার পথে লালছড়িতে আসামিরা ধারালো অস্ত্র, লোহার রড, রামদা নিয়ে পরিকল্পিতভাবে তার পিঠ, কপাল ও হাঁটুর নিচে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেয়ার পথে নুরুল হক রাত সাড়ে ৯টার দিকে মারা যান।


এ ঘটনায় নুরুল হকের ছেলে মো. নুরনবী বাদী হয়ে খাগড়াছড়ি জেলার রামগড় থানায় সাতজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার পর আসামিরা আত্মগোপনে চলে যান।

তদন্ত শেষে একই সালের ১০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। পরবর্তী সময়ে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়।

গত ২৯ মে নিহত নুরুল হক ওরফে হকি কোম্পানিকে হত্যার দায়ে আসামি মো. রাসেলসহ সাতজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।


এডিএস/

আর্কাইভ