• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

খুলনা ও বরিশাল সিটি নির্বাচনের সর্বশেষ ফলাফল

প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০১:৩৪ এএম

খুলনা ও বরিশাল সিটি নির্বাচনের সর্বশেষ ফলাফল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। এখন পর্যন্ত বরিশালের ১০৮টি কেন্দ্রের ফলে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ।

সোমবার (১২ জুন) বিকেল ৪টায় শেষ হয় এ দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ। শেষ খবর পাওয়া পর্যন্ত ১২৬টি কেন্দ্রের মধ্যে ১০৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে নৌকা প্রতীক পেয়েছে ৭৫ হাজার ৮৫২ ভোট আর হাতপাখা পেয়েছে ২৯ হাজার ৫৫১ ভোট।

বরিশাল সিটি নির্বাচন
প্রার্থী প্রতীক ভোট সংখ্যা
আবুল খায়ের আবদুল্লাহ নৌকা ৭৫,৮৫২
মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম হাতপাখা  ২৯,৫৫১

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে খুলনার ২৮৯ কেন্দ্রের মধ্যে ৬৫ কেন্দ্রের ফলাফলে ৩০৩৬১ ভোট পেয়ে এগিয়ে আছেন নৌকা প্রতীকের প্রার্থী তালুকদার আব্দুল খালেক। তার নিকটতম প্রার্থী হাতপাখা  প্রতীকের প্রার্থী আব্দুল আউয়াল ৮১৪২ ভোট।

খুলনা সিটি নির্বাচন
প্রার্থী প্রতীক ভোট সংখ্যা
তালুকদার আব্দুল  নৌকা ৩০,৩৬১ 
আব্দুল আউয়াল হাতপাখা  ৮,১৪২ 

এর আগে, সোমবার (১২ জুন) সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী: আওয়ামী লীগের আবুল খায়ের আবদুল্লাহ (নৌকা), জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম (হাতপাখা), জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল আহসান (ঘড়ি), আসাদুজ্জামান (হাতি) ও আলী হোসেন (হরিণ)।

এ ছাড়া বরিশাল সিটির ৩০টি ওয়ার্ডে ১১৮ জন সাধারণ এবং ৪২ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচন
খুলনা নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯ ভোটকেন্দ্রের ১ হাজার ৭৩২টি ভোটকক্ষে ভোট গ্রহণ করা হয়। ভোটকেন্দ্র সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য ২ হাজার ৩১০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এ নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ এবং পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। ভোট শেষে নির্বাচনের ফল ঘোষণা করা হবে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে।

খুলনায় মেয়র পদে ৫ জন এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩৬ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরইমধ্যে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডে দুজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

খুলনার মেয়র প্রার্থী যারা–
তালুকদার আব্দুল খালেক (আওয়ামী লীগ, নৌকা প্রতীক), মো. আ. আউয়াল (ইসলামী আন্দোলন বাংলাদেশ, হাত পাখা), মো. শফিকুল ইসলাম মধু (জাতীয় পাটি, লাঙ্গল), এস এম শফিকুর রহমান (স্বতন্ত্র, টেবিল ঘড়ি) এবং এস এম সাব্বির হোসেন (জাকের পার্টি, গোলাপ ফুল)।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ