• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

১১ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়বৃষ্টির আভাস

প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০২:৪৭ এএম

১১ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ময়মনসিংহ ও সিলেট বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে দেশের ১১ অঞ্চলের ওপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝোড়ো বৃষ্টির পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

শনিবার (১৭ জুন) আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির স্বাক্ষরিত পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারী বর্ষণের এবং রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য সংশোধিত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

তিনি জানান, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে আজ বিকাল ৩টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এই দুই বিভাগে ৪৪ থেকে ৮৯ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আভাস দিয়েছে সংস্থাটি।

নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, রংপুর, দিনাজপুর, টাঙ্গাইল, ফরিদপুর, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যান্য অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নৌবন্দরকে এক নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

 

বিএস/

আর্কাইভ