• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

চার বিভাগে ভারি বর্ষণের আভাস

প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৮:২৫ পিএম

চার বিভাগে ভারি বর্ষণের আভাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। আর মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকায় এর প্রভাবে সারা দেশে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে পারে। সেই সঙ্গে দুই জেলায় তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

বৃহস্পতিবার (২২ জুন) সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত এক আবহাওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রংপুর বিভাগের অধিকাংশ জায়গায়; ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছুজায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।


দেশের তাপমাত্রার বিষয়ে পূর্বাভাসে বলা হয়, রাজশাহী ও খুলনা বিভাগে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

বৃহস্পতিবার (২২ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ