• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

হিলি স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত: জুন ২৬, ২০২৩, ০৮:৫৯ পিএম

হিলি স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে দিনাজপুরের হিলি স্থলবন্দরে টানা ছয় দিন বন্ধ থাকবে বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম। দুই দেশের ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন।

তবে সরকারি ছুটির দিন বাদে বন্দরের অভ্যন্তরে পণ্য ওঠানামা কার্যক্রম এবং হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে বৈধ পাসপোর্ট-ভিসায় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন হিলি ইমিগ্রেশনের ওসি শেখ আশরাফুল ইসলাম।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সহসভাপতি শাহিনুর রেজা শাহীন বলেন, আগামী ২৯ জুন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ২৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত টানা ছয় দিন হিলি স্থলবন্দরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। 


এ বিষয়ে বন্দরসংশ্লিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্টস, আমদানি-রপ্তানিকারক, পানামা পোর্ট কর্তৃপক্ষ ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া ভারতের ব্যবসায়ীদের সঙ্গেও আলোচনা করা হয়েছে। আগামী ৩ জুলাই থেকে পুনরায় এই বন্দর দিয়ে পুরোদমে সীমান্ত বাণিজ্য শুরু হবে।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি শেখ আশরাফুল ইসলাম বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ইমিগ্রেশন চেকপোস্টে সরকারি কোনো ছুটি নেই। ফলে এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বৈধ পাসপোর্ট-ভিসায় যাত্রীরা সপ্তাহের সাত দিনই বাংলাদেশ ও ভারতে চলাচল করতে পারেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই কার্যক্রম স্বাভাবিক থাকে। আমরা সব প্রকার কাগজপত্র যাচাই-বাছাইপূর্বক দুই দেশের মধ্যে যাতায়াত করার সুযোগ দিচ্ছি।


এডিএস/

আর্কাইভ