• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জুনে বিআরটিএ’র ৩২ লাখের বেশি জরিমানা আদায়

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৩, ০৬:০৭ পিএম

জুনে বিআরটিএ’র ৩২ লাখের বেশি জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিদায়ী জুন মাসে সড়কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩২ লাখ ৬ হাজার ৫০০ টাকা জরিমানা ধার্য করে আদায় করেছেন। সড়ক পরিবহন আইন ২০১৮ ও অন্যান্য আইনে এই আদালত পরিচালনা করে ৯৮৫টি মামলায় এসব জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে ৩ জনকে কারাদণ্ড ও ১৮টি গাড়ি ডাম্পিং করা হয়েছে।

সম্প্রতি বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

জুন মাসে ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদালত মোট ২০৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুর রাজ্জাক (স্পেশাল আদালত-১) মোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৮টি মামলায় ৫৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেমায়েত উদ্দিন (স্পেশাল আদালত-২) মোট ৯টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসনে (আদালত-১) মোট ২৭টি ভ্রামমান আদালত পরিচালনা করে ১৪৮টি মামলায় ৪ লাখ ৩৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ২টি গাড়ি ডাম্পিংয়ে পাঠান। নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মন (আদালত-২) মোট ২১টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৫টি মামলায় ৩ লাখ ২১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ৩ জনকে কারাদণ্ড ও ৫টি গাড়ি ডাম্পিং করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম (আদালত-৫) মোট ২৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯২টি মামলায় ২ লাখ ৮৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ১টি গাড়ি ডাম্পিং করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার (আদালত-৬) মোট ২৫টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২১৫টি মামলায় ৬ লাখ ৬৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ২টি গাড়ি ডাম্পিংয়ে পাঠিয়েছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল (আদালত-৮) মোট ২৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৩টি মামলায় ৩ লাখ ১১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ১টি গাড়ি ডাম্পিংয়ে পাঠিয়েছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমীয়া জায়গীরদার (আদালত-৯) মোট ১৭টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০৮টি মামলায় ৩ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাছেম বিল্যাহ (আদালত-১০) মোট ২৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০৯টি মামলায় ৩ লাখ ৭১ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। একইসঙ্গে ৭টি গাড়ি ডাম্পিংয়ে পাঠিয়েছেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান (আদালত-১১) মোট ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৪টি মামলায় ৭৬ হাজার টাকা জরিমানা আদায় করেছেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসকাতুল তামান্না (আদালত-১২) মোট ২০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০০টি মামলায় ৩ লাখ ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

 

বিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ