• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

আরও বাড়তে পারে বৃষ্টি

প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৬:২৫ পিএম

আরও বাড়তে পারে বৃষ্টি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আজ সোমবার ভোর থেকেই রাজধানী ঢাকায় শুরু হয় বৃষ্টি। থেমে থেমে বৃষ্টি চলেছে প্রায় সকাল আটটা পর্যন্ত। বৃষ্টি থামলেও আকাশ এখনও মেঘলা। যে কোনো সময় ঝড়তে পারে বৃষ্টি। আবহাওয়া বিভাগও বৃষ্টি বাড়ার আভাস দিয়েছে। এতে কমে যাবে তাপমাত্রা।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ সোমবারও দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি বাড়তে পারে। বিশেষ করে চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে গতকাল রোববারের মতোই ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। ঢাকাসহ উত্তর–মধ্যাঞ্চলে বৃষ্টি সামান্য বাড়তে পারে। তবে উপকূলীয় জেলাগুলোর মতো প্রবল বর্ষণ হওয়ার আশঙ্কা নেই। বৃষ্টি বেড়ে যাওয়ায় আজ দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা কমতে পারে।

এর আগে রোববার সারাদিনই ঢাকার আকাশ মেঘে ঢাকা ছিল। তবে সারাদিনে মাত্র ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

দেশের উপকূলীয় চট্টগ্রাম, বরিশাল খুলনা বিভাগে অতিভারী বৃষ্টি হচ্ছে। শনিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত পটুয়াখালীর খেপুপাড়ায় ৩২৩ কিলোমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টির প্রবণতা সবচেয়ে বেশি রয়েছে চট্টগ্রাম বিভাগে। চট্টগ্রামের প্রায় প্রতিটি অঞ্চলে অতিভারী বৃষ্টি (৮৯ মিলিমিটারের বেশি) হয়েছে।

সোমবার সকালে বৃষ্টি হওয়ার কারণে ভোগান্তিতে পড়ে অফিসমুখী নগরবাসী। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। সড়ক বাড়িঘর, তলিয়ে গেছে পানিতে। সোমবার দিনভর ঢাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ভারী বর্ষণের সতর্কবাণীতে আবহাওয়া বিভাগ জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার বা এর বেশি) বর্ষণ হতে পারে।

অতিভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও সতর্কবাণীতে জানানো হয়।

সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা দুদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ